শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় পার্টির ভূমিকা আমরা ভুলিনি: ওবায়দুল কাদের

  |   শনিবার, ২৮ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

জাতীয় পার্টির ভূমিকা আমরা ভুলিনি: ওবায়দুল কাদের

১৯৯৬ সাল থেকে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির মিত্রতা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় পার্টি আওয়ামী লীগকে সমর্থন জানিয়েছিল বলেই আমরা সরকার গঠন করতে পেরেছিলাম। জাতীয় পার্টির ভূমিকা আমরা ভুলিনি।

আজ জাতীয় পার্টির (জাপা) কাউন্সিলে অংশ নিয়ে সেতুমন্ত্রী একথা বলেন। বেলা ১২টার দিকে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে আয়োজিত সম্মেলনস্থলে আসেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত এরশাদের ভক্ত-অন্ধভক্ত রয়েছেন। রাজনীতিতে এরশাদ ছিলেন জ্ঞানী, পারফেক্ট জেন্টলম্যান। তিনি ছিলেন একই বৃন্তে দুটি ফুল।

সেতুমন্ত্রী আরও বলেন, ‘জাতীয় পার্টির সমর্থনের কারণেই সেদিন আওয়ামী লীগ সরকার গঠন করতে পেরেছিল। ক্ষমতায় এসেছিল। ২০০১ সালের নির্বাচনে পরাজয়ের পর ২০০৮ সালে আবারও মহাজোট গঠনেও জাতীয় পার্টি অকুণ্ঠ সমর্থন দিয়েছিল।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আগে সংসদ অধিবেশনে ফাইল ছোড়াছুড়ি ছিল। মারামারি, স্পিকারকে আক্রমণ করা হতো। জাতীয় পার্টি বিরোধী দলে থাকায় সংসদে মারামারি, ফাইল ছোড়াছুড়ি, স্পিকারকে এখন আক্রমণ করা হয় না। জাতীয় পার্টি সংসদে এখন সঠিক ভূমিকা পালন করছে। শুধু সংসদে নয়, সংসদের বাইরেও জাতীয় পার্টি গঠনমূলক রাজনীতি করছে। এখন অগ্নিসন্ত্রাসের রাজনীতি হয় না। বিরোধী দল যত ঐক্যবদ্ধ থাকবে সরকার তত শক্তিশালী হবে। সেই শক্তি নিয়ে সরকার সামনের দিকে এগিয়ে যেতে চায়।

সম্মেলন সুন্দর ও সফলভাবে আয়োজন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পার্টিকে ধন্যবাদ জানিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:০৪ | শনিবার, ২৮ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com