শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনসেবা করতে গিয়ে মৃত্যু হয়েছে মোহাম্মদ নাসিমের

  |   মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | প্রিন্ট

জনসেবা করতে গিয়ে মৃত্যু হয়েছে মোহাম্মদ নাসিমের

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির মধ্যেও মোহাম্মদ নাসিম ঘরে বসে থাকেননি। তিনি দলের নেতা-কর্মীদের নিয়ে সাধারণ জনগণের জন্য ত্রাণ সরবরাহ করেছেন, খোঁজ-খবর নিয়েছেন। জনসেবা করতে যেয়ে তার মৃত্যু হয়েছে।

 

মঙ্গলবার  জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন মোহাম্মদ নাসিমের সন্তান সংসদ সদস্য তানভির শাকিল জয়।

 

তথ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের সময় আওয়ামী লীগ সভাপতির নির্দেশনায় দলের সব নেতা-কর্মীরা জনসেবায় রয়েছে। জনসেবা করতে গিয়ে দলের ৮১সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির মধ্যে ৫ জন মৃত্যুবরণ করেছেন। সংসদের ১৩০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের অনেকেই মারা গেছেন। আমাদের এক হাজার নেতা-কর্মীরা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

 

তিনি আরও বলেন, মোহাম্মদ নাসিম ছিলেন দলের জন্য নিবেদিত, তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি সব দলের সঙ্গে সম্পর্ক রাখতেন যেটা বঙ্গবন্ধু করেছেন। মতের ভিন্নতা হলেও সুখে-দুঃখে তাদের খোঁজ নিয়েছেন। ১৪ দলকে তিনি সংগঠিত করেছেন, সব সময়ে আওয়ামী লীগের পাশে রেখেছিলেন ১৪ দলকে।

 

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি রফিকুল আলমের সভাপতিত্ব আয়োজিত অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা। বক্তব্য রাখেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী, শাহে আলম মুরাদ, বলরাম পোদ্দার প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:০৫ | মঙ্গলবার, ১৫ জুন ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com