বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জনগণের প্রথম চাওয়া নিরাপত্তা: ড. কামাল

  |   বৃহস্পতিবার, ১৫ মে ২০১৪ | প্রিন্ট

kamal hossain

১৪ মে : খুন-গুম-অপহরণসহ দেশের অরাজক পরিস্থিতি তুলে ধরে গণফোরাম সভাপতি প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, এখন জনমত যাচাই করা হলে মানুষের প্রথম চাওয়া হবে নিরাপত্তা। দেশের বর্তমান সমস্যা সম্পর্কে জানতে চাওয়া হলে মানুষ নিরাপত্তাহীনতাকেই আগে বলবে।

১৮৬১ সালে তৈরি করা পুলিশ আইন দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সবকিছু নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন তিনি।  আজ বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জে আইনজীবী চন্দন সরকারের হত্যাকারীদের গ্রেফতার, নিরপেক্ষ তদন্ত-বিচার, সারাদেশে খুন-গুম-অপহরণের প্রতিবাদে এবং আইনের শাসন প্রতিষ্ঠার দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

ড. কামাল বলেন, সংবিধান মেনে রাষ্ট্র পরিচালিত হোক। রাষ্ট্রের সব নিরাপত্তা বাহিনী আইনের দ্বারা নিয়ন্ত্রিত এবং পরিচালিত হোক। কারো আদেশে আদিষ্ট হয়ে নয়। এটি হলে দেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠিত হয়। আইনের শাসন থাকে না।

সমাবেশে বিশিষ্ট সংবিধান প্রণেতা ও আইনজীবী ড. কামালের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট নুরুল ইসলাম, অ্যাডভোকেট হাসান আরিফ, রফিকুল ইসলাম মিয়া, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খানসহ প্রমুখ আইনজীবী।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০০ | বৃহস্পতিবার, ১৫ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com