শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণের আক্রোশ থেকে রেহাই পাবেন না, আ.লীগকে রিজভী

  |   রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

জনগণের আক্রোশ থেকে রেহাই পাবেন না, আ.লীগকে রিজভী

স্বাধীনদেশ, ঢাকা :  ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘সারাদেশের মানুষ উত্তাল হয়ে উঠেছে। আর কোনো ব্যারিকেড দিয়ে রাখতে পারবেন না। পথে ঘাটে মাঠে এমন ব্যারিকেড তৈরি হবে, আজ যারা ফালতু কথা বলছেন, হত্যা করার পরেও যারা নানাভাবে বিভ্রান্তি ছড়াচ্ছেন, জনগণের আক্রোশ থেকে কেউ রেহাই পাবেন না।

আজ (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।

সরকারের সমালোচনা করে রিজভী বলেন, ‘মিথ্যা কথা বলে, জনগণের টাকা লুট করে আপনারা মনে করেছেন আপনাদের সাধের সিংহাসন ঠিক থাকবে। হাতিশালে হাতি আর ঘোড়াশালে ঘোড়া থাকবে, এই সুখের সুখ স্বপ্ন আর আপনাদের থাকবে না।

রিজভী বলেন, ‘বর্তমান দেশের যে পরিস্থিতি, এই পরিস্থিতি আর চলতে দেওয়া যাবে না। গুলি করবেন? সেই গুলিতে শরীর থেকে রক্ত ঝরবে। সেই রক্ত যে মাটিতে পড়বে সেই মাটি আরও তেজস্বী হয়। সেই মাটি অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধে আরও অঙ্গীকারবদ্ধ হয়। দুই শাওন, নারায়ণগঞ্জের এবং মুন্সীগঞ্জের, ভোলার আব্দুর রহিম, নূরে আলমের যে রক্ত ঝরেছে নিশ্চয়ই এটা বৃথা যাওয়ার জন্য নয়।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘জনগণ প্রস্তুত হয়ে আছে চূড়ান্ত আঘাতের জন্য। প্রধানমন্ত্রী আপনি বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না। সেই রাইফেল জনগণের শক্তি কোন দিকে ঘুরিয়ে দেবে সেটা চিন্তা করে কথা বলবেন। এখনও সময় আছে, তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

নির্বাচন কমিশনার শেখ হাসিনার চাকর-বাকর মন্তব্য করে রিজভী বলেন, ‘এরা নির্বাচন কী করবে। শেখ হাসিনা যদি ‘বি’ বলেন এরাও ‘বি’-ই বলবে। শেখ হাসিনা যদি দিনকে রাত বলেন, এরাও তাই বলবে। তাই এই সমস্ত চাকর-বাকর দিয়ে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তত্ত্বাবধায়ক সরকার এসে সবার গ্রহণযোগ্য একটা নির্বাচন কমিশন গঠন করবে, সেই নির্বাচনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে। সেই নির্বাচনের গ্যারান্টি গণতন্ত্রের মায়ের মুক্তি।

সমাবেশে আয়োজক সংগঠনের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, নিপুণ রায় চৌধুরী, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৩৫ | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com