শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রদল নেতারা বাবা-চাচা হলে ছাত্রলীগ নেতারা কি দাদা, প্রশ্ন রিজভীর

  |   সোমবার, ৩০ মে ২০২২ | প্রিন্ট

ছাত্রদল নেতারা বাবা-চাচা হলে ছাত্রলীগ নেতারা কি দাদা, প্রশ্ন রিজভীর

ছাত্রদলের নেতাদের বয়স বাবা-চাচাদের মতো—তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন বক্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের চেয়ে ৩ থেকে ৫ বছরের ছোট ছাত্রনেতাদের যদি চাচাদের মতো মনে হয় তাহলে ছাত্রলীগের নেতাদের ছাত্ররা দাদা বলে সম্বোধন করবে কিনা শিক্ষার্থীরা জানতে চেয়েছেন।

 

সোমবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

 

রুহুল কবির রিজভী বলেন, মন্ত্রীদের এসব বক্তব্যেই স্পষ্ট হয়ে উঠেছে সরকারের দিন ঘনিয়ে এসেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ যেখানে দিশেহারা, গণমাধ্যমের হেডলাইন হয় যেখানে মানুষের চলা এখন দায়, সেখানে মন্ত্রীরা বক্তব্য দিচ্ছেন মানুষের ক্রয় ক্ষমতা ভালো, মানুষ চাইলে তিনবেলা মাংস খেতে পারেন।

 

এসময় রিজভী রবিবার বগুড়ায় ছাত্রদলের কর্মসূচিতে যুবলীগ-ছাত্রলীগের হামলা ও পুলিশি অ্যাকশনের সমালোচনা করেন। তিনি বলেন, দেশজুড়ে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী তাণ্ডবের পর বগুড়ায় ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিল। এসময় আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ ও পুলিশ যৌথ হামলা এবং গুলিবর্ষণ করে। বগুড়ার গাবতলীতে বিএনপি অফিসে আগুন লাগিয়ে দেয়। হামলায় গাবতলী থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা আহত ও গুলিবিদ্ধ হয়েছেন।

 

রিজভী অভিযোগ করে বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপি ঘোষিত কর্মসূচি পালনকালে আজ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় হামলা চালিয়েছে আওয়ামী লীগ ও ক্ষমতাসীন দলের পেটোয়া বাহিনী।

 

এছাড়াও রবিবার রাতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর শাহাদাতবার্ষিকী উপলক্ষে অসহায় ও দুস্থদের মাঝে বিতরণের জন্য খাদ্য-সামগ্রী জিঞ্জিরাস্থ কেরানীগঞ্জ বিএনপির প্রধান কার্যালয়ে প্যাকেটিংয়ের সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র এবং লাঠিসোটা নিয়ে হামলা চালান বলে অভিযোগ করেন রিজভী। তিনি জানান, অতর্কিত হামলা-ভাঙচুরে বিএনপির ৩০ জনের অধিক নেতাকর্মী গুরুত্বর আহত হয়েছেন।

 

বক্তব্যে আওয়ামী লীগেকে মাফিয়াদের দল বলে আখ্যা দেন রিজভী। বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক দল নয়। এরা মাফিয়াদের একটা গ্যাং।

 

রিজভী আরও বলেন, ‘ক্ষমতা হারানো ও অচিরেই সব অপকর্মের বিচারের মুখোমুখি হওয়ার ভয়ে সরকারের মন্ত্রীরা বেসামাল হয়ে গেছে। দিনে দুপুরে ঢাহা মিথ্যা কথা কীভাবে ঢেলে সাঁজাতে হবে তার হেড মাস্টার সরকারের মন্ত্রী এমপিরা।’

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৫ | সোমবার, ৩০ মে ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com