শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চোলাই মদের কারখানার সন্ধান : পেকুয়ায় ৫৪ লিটার মদ জব্দ, বিপুল পরিমাণ মদ তৈরির উপকরণ ও সরঞ্জাম ধ্বংস

  |   বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২ | প্রিন্ট

চোলাই মদের কারখানার সন্ধান : পেকুয়ায় ৫৪ লিটার মদ জব্দ, বিপুল পরিমাণ মদ তৈরির উপকরণ ও সরঞ্জাম ধ্বংস

এস.এম.জুবাইদ,পেকুয়া : কক্সবাজারের পেকুয়ায় অভিযান চালিয়ে চোলাই মদ তৈরির ৮-১০ টি ছোট-বড় কারখানার সন্ধান মেলে। ওই কারখানা থেকে বিপুল পরিমাণ মদ তৈরির উপকরণ ও সরঞ্জাম উদ্ধার করে স্থানীয় এক ইউপি সদস্য ও গ্রামবাসী। পরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ ভ্রাম্যমান আদালত বসিয়ে তা ধ্বংস করে দেন। এ সময় বিক্রির জন্য মজুত করা ৫৪ লিটার চোলাই মদ জব্দ করে।

বুধবার (৮ জুন) রাত সাড়ে ১১ টায় পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার রাখাইন পাড়ায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ। এসময় বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউল আলম, সচিব আবু তৈয়ব, ইউপি সদস্য আনিসুল করিম, রেজাউল করিম ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বারবাকিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ করিম বলেন, ‘রাখাইন পাড়ায় কয়েকজন বাসিন্দা বেশ কিছুদিন ধরে চোলাই মদ তৈরি করে বাজারজাত করে আসছিল। এতদিন তারা পেকুয়া, কুতুবদিয়া ও বাঁশখালী উপজেলার বিভিন্ন এলাকায় তা সরবরাহ করছিল। সম্প্রতি পাহাড়িয়াখালী গ্রামে মাদকাসক্ত ব্যক্তির সংখ্যা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেলে তা সকলের নজরে আসে।’

এ বিষয়ে বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা এইচ এম বদিউল আলম জিহাদী বলেন, ‘বুধবার রাতে বেশ কয়েকজন যুবক মদ খেয়ে মাতলামি করতে দেখে স্থানীয় বাসিন্দারা রাখাইনপাড়া ঘিরে রাখেন। পরে আমরা জনপ্রতিনিধিরা ও পুলিশের সদস্যরা সেখানে গিয়ে মদের কারখানাগুলো খুঁজে বের করি। পরে সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ ঘটনাস্থলে গিয়ে চোলাই মদ তৈরির উপকরণ ও সরঞ্জাম ধ্বংস করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ এ প্রতিবেদককে বলেন, ‘রাখাইন পাড়ায় ৮-১০টি ঘর থেকে অন্তত পাঁচ হাজার লিটার চোলাই মদের কাঁচামাল উদ্ধার করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে এসব কাঁচামাল, চোলাই মদ উৎপাদনে ব্যবহৃত ৫৪টি ড্রাম, ২১টি বালতি ও ৩২টি পাতিল ধ্বংস করা হয়েছে। একইসাথে বিক্রির উদ্দেশ্যে মজুদ রাখা ৫৪ লিটার চোলাই মদ জব্দ করা হয়।’

তিনি আরও বলেন, ‘ক্ষুদ্র নৃগোষ্ঠীর লোকজন পরিমিতভাবে চোলাই মদ উৎপাদন ও পান করতে পারেন। কিন্তু বাণিজ্যিক উদ্দেশ্যে উৎপাদন করায় চোলাই মদের কারখানা ও কাঁচামাল ধ্বংস করা হয়েছে। এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ আলী এ প্রতিবেদককে বলেন, ‘চোলাই মদ জব্দের ঘটনায় আইনি পদক্ষেপ নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১৬ | বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com