বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 গাজীপুরে ভাওয়াল মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে র‌্যাবের অভিযান : মালিক ফিরোজা নাজনীন বাঁধনসহ আটক ৫

  |   মঙ্গলবার, ০৪ জানুয়ারি ২০২২ | প্রিন্ট

 গাজীপুরে ভাওয়াল মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে র‌্যাবের অভিযান : মালিক ফিরোজা নাজনীন বাঁধনসহ আটক ৫
মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর  : মাদকাসক্ত নিরাময় কেন্দ্র পরিচালকরাই মাদকাসক্ত। নিরাময় কেন্দ্র থেকে পাওয়া গেছে ৪২০পিস ইয়াবা- এমন চাঞ্চল্যকর তথ্য জানিয়েছেন র‌্যাব লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন। ৪ জানুয়ারি মঙ্গলবার বিকেলে গাজীপুর মহানগরীর কালাসিকদারের ঘাট এলাকায় অবস্থিত ‘‘ভাওয়াল মাদকাসক্ত নিরাময় ও পূর্নবাসন’’ কেন্দ্রে র‌্যাব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযান শেষে তিনি এমন তথ্য জানান।

খন্দকার আল মঈন বলেন, ব্যাপক অনিয়ম ও সঠিক চিকিৎসা না দিয়ে চলছে ভাওয়াল মাদকাসক্ত নিরাময় ও পূর্ণবাসন নামে এ কেন্দ্রটি। এখানে ২০ জনকে চিকিৎসা দেয়ার অনুমতি থাকলেও ২৮ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। পর্যাপ্ত বেড-বাসস্থানও নেই এ মাদক নিরাময় কেন্দ্রে। এছাড়াও পাওয়া গেছে যৌন হয়রানির অভিযোগও। ২০০৯ সাল থেকে ছলছাতুরীর আশ্রয় নিয়ে কেন্দ্রটি চালিয়ে আসছে। এমনও রোগী রয়েছে যারা প্রায় ৩ বছর যাবৎ চিকিৎসা নিচ্ছে, যাদেরকে চিকিৎসার নামে শোষণ করা হচ্ছে।

অভিযানে কেন্দ্রটির মালিক ফিরোজা নাজনীন বাঁধনসহ মোট ৫জনকে আটক করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর গাজীপুরের সহকারী পরিচালক শামীম হোসেন এক প্রশ্নের জবাবে বলেন, আমরা এর আগেও পরিদর্শন করেছি। আমাদের পরিদর্শনের খবর পেয়ে ডাক্তার এনে তারা সেভাবে সেটআপ দিয়ে রাখতো। কিন্তু তথ্যের ভিত্তিতে কৌশলে মালিক ও সেবাগ্রহীতা আলাদা করে আমরা জিজ্ঞাসাবাদ করে চাঞ্চল্যকর তথ্য পেয়েছি। প্রতিষ্ঠানটি তালাবন্ধ করা হয়েছে এবং এর কার্যক্রম সম্পূর্ণ বন্ধের দাবিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ডিজি বরাবর আবেদন করেছি।
Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৪ | মঙ্গলবার, ০৪ জানুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com