শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণভবনের সামনে ঈদ করবেন ডাকসুর সাবেক ভিপি নুর!

  |   সোমবার, ০৩ মে ২০২১ | প্রিন্ট

গণভবনের সামনে ঈদ করবেন ডাকসুর সাবেক ভিপি নুর!

মোদিবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী জেলবন্দি ছাত্র নেতাদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক বলেছেন, আমরা রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলি না। আমরা জাতীয় স্বার্থে কথা বলেছিলাম। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য একজন সাম্প্রদায়িক ব্যক্তির (ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদি) বিরুদ্ধে কথা বলেছিলাম।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, আপনার বাবার কথা মনে করিয়ে দিয়ে বলতে চাই, আপনি যদি আপনার বাবার প্রকৃত আদর্শ ধারণ করেন তাহলে ছাত্র নেতাদের অতি দ্রুত মুক্তি দেবেন। অন্যথায় আমরা ছাত্রনেতা ও পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নিয়েছি, আমাদের ভাইবোনদের যদি মুক্তি দেয়া না হয় তাহলে আমাদের ঈদ হবে গণভবনের সামনে।

 

তিনি বলেন, যদি বাঁশখালির শ্রমিকদের মতো গুলি চালানো হয়, মোদিবিরোধী আন্দোলনের মতো গুলি চালাতে হয়, তাহলে আজকে দেশের ভয়ার্ত পরিবেশ থেকে দেশকে রক্ষা করার জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য যদি আমাদেরকেও ক্ষুদিরাম, সূর্যসেন, নুর হোসেন ও ডা. মিলনদের মতো জীবন দিতে হয় আমরাও সেই জীবন দিতেও প্রস্তুত।

 

সোমবার দুপুরে আটক ছাত্রদের ঈদের আগে মুক্তির দাবিতে উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিকদের উদ্যোগে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচিতে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

 

ছাত্রদের ঈদের আগে মুক্তির দাবিতে আয়োজিত এ অবস্থান কর্মসূচির এ সভায় সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এতে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী প্রমুখ।সূএ:জাগোনিউজ২৪.কম

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৩৭ | সোমবার, ০৩ মে ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com