শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণদাবিকে মেনে নিন নতুবা অস্তিত্বও থাকবে না: নজরুল ইসলাম

  |   বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

nazrul islam khan

সরকারকে উদ্দেশ করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের স্বাভাবিক অবস্থা নিশ্চিত করুন। বিরোধী দলের নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদেরকে মুক্তি দিন। তা না হলে রেহাই পাবেন না। সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এ নেতা আরো বলেন, এখনও সময় আছে গণদাবিকে মেনে নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় গণজোয়ারে ভেসে যাবেন, নিজেদের অস্তিত্বও খুঁজে পাবেন না

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর সরকারের আজ্ঞাবহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্যাতনের মাত্রা যতো বাড়বে আন্দোলন ততো বৃদ্ধি পাবে।

অবরোধের দ্বিতীয় দিন বুধবার বিকালে বিএনপির চেয়ারপার্সনের গুশমান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তফসিল ঘোষণা হওয়ার পর থেকে আজ এ পর্যন্ত নির্বাচনে প্রচারণা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সরকার একতরফা নির্বাচনের জন্য আজ সারা দেশে নির্বাচনের কোন আমেজ, জনগণের মনে খুশি ও প্রার্থীদের ভোট চাওয়ার কোন আগ্রহ নেই। এই দায়ভার বহন করতে হবে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ও নির্বাচন কমিশনকে।

তিনি বলেন, দেশের সুশীল সমাজ ও জাতিসংঘসহ আন্তজার্তিক মহল বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা নিরসনে ব্যর্থ হয়েছে। ফলে সরকারের দিক থেকে জনগণ মুখ ঘুরে নিয়েছে।

সবর্দলীয় সরকারের অধীনের নির্বাচনকে তামাশার নির্বাচন মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, এই নির্বাচন তামাশা ও একতরফা বলেই প্রার্থীরা নির্বাচনে কোন অর্থ ব্যয় ও শ্রম দিচ্ছে না। আর এই ষড়যন্ত্রের কথা জনগণ জানে বলেই তাদেরও কোন আগ্রহ নেই।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল করীর রিজভীর সুচিকিৎসার দাবি জানিয়ে তিনি বলেন, বিরোধী মতের নেতা বলেই রুহুল কবীর রিজভীকে সঠিকভাবে সরকারি চিকিৎসকরা দেখভাল করছেন না। কিন্তু রুহুল কবীর রিজভী খুব অসুস্থ। অবিলম্বে তিনি রুহুল কবীর রিজভীর সুচিকিৎসার ব্যবস্থার জোর দাবি জানান।

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের বিজয় দিবসে স্মৃতিসৌধে না যাওয়া নিয়ে তিনি বলেন, এটা সরকারের প্রতি তাদের প্রতিবাদেরই একটি অংশ।

সরকার দাম্ভিকতা করছে মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, সরকারের এ দাম্ভিকতা এক সময় তাদের জন্য কাল হয়ে দাঁড়াবে। এখনো সময় আছে জনগণের দাবি মেনে নিয়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরে এসে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন।

বিশ্বজিৎ হত্যাকান্ডের রায় প্রসঙ্গে তিনি বলেন, একটি হত্যাকান্ডের বিচার করলেই হবে না, দেশের সব হত্যাকান্ডের বিচার হওয়া প্রয়োজন।

Facebook Comments Box
advertisement

Posted ২২:২২ | বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com