শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণতন্ত্র মঞ্চ থেকে বেরিয়ে গেল রেজা-নুরের দল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ মে ২০২৩ | প্রিন্ট

গণতন্ত্র মঞ্চ থেকে বেরিয়ে গেল রেজা-নুরের দল

অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে মাত্র নয় মাসের মাথায় “গণতন্ত্র মঞ্চ” নামের সাত দলীয় জোট থেকে বেরিয়ে আসলেন রেজা কিবরিয়া ও ঢাবির সাবেক ভিপি নুরুল হক নুরের গণঅধিকার পরিষদ। শনিবার (৬ মে) সন্ধ্যায় দলীয় কার্যালয়ে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন সংগঠনের সদস্য সচিব নুরুল হক নুর।

নুরুল হক বলেন, সরকারবিরোধী আন্দোলন আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য “গণতন্ত্র মঞ্চ” থেকে আমরা বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি। আমরা চাই এই আন্দোলন চারিদিকে ছড়িয়ে পড়ুক। জোট থেকে বেরিয়ে আসলেও আমাদের আন্দোলন বাধাগ্রস্ত হবে না। এই সরকার পদত্যাগ না করা পর্যন্ত আমরা রাজপথে থাকবো।”

ঠিক কি কারণে জোট থেকে বেরিয়ে আসলেন এমন প্রশ্নের জবাবে  তিনি বলেন, “আসলে জোটে আমরা যাওয়ার পর থেকেই আমাদের সঠিক মুল্যয়ন করা হতো না। এসব কারণে আমাদের দলীয় নেতাকর্মীরা কিছুটা হতাশ ছিলো। এসব বিবেচনা করে আমরা জোট থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি। তবে আমাদের যুগ উপযোগী আন্দোলন চলমান থাকবে।”

উল্লেখ্য, ২০২২ সালের ৮ আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাত দলীয় জোটের গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ হয়। জোটভুক্ত দলগুলো হলো- জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, গণঅধিকার পরিষদ, ভাষানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন। এদিকে, গণঅধিকার পরিষদ জোট থেকে বেরিয়ে আসার ঘোষণার পর গণতন্ত্র মঞ্চে আর ছয়টি দল রইল।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৩৭ | রবিবার, ০৭ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(727 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com