শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গণতন্ত্র ছিনিয়ে প্রতিষ্ঠা করেছ স্বৈরাচারী সরকার: নোমান

  |   বুধবার, ২২ জুন ২০২২ | প্রিন্ট

গণতন্ত্র ছিনিয়ে প্রতিষ্ঠা করেছ স্বৈরাচারী সরকার: নোমান

গণতন্ত্র ছিনিয়ে নিয়ে শেখ হাসিনা স্বৈরাচারী সরকার প্রতিষ্ঠা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

 

বুধবার (২২ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান এবং চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুকসহ অসুস্থ নেতৃবৃন্দের সুস্থতা কামনায় ঢাকাস্থ বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরাম এই দোয়া মাহফিলের আয়োজন করে।

আব্দুল আল নোমান বলেন, এরশাদবিরোধী আন্দোলনের সময় চট্টগ্রামের লালদীঘি ময়দানে বলেছিলাম এই আন্দোলন শুধু বিএনপি’র নয়, এটা হচ্ছে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন। সেই আন্দোলনে আমরা সফল হয়ে ছিলাম। আমরা সেই গণতন্ত্র রক্ষা করতে পারিনি। আজকে শেখ হাসিনা গণতন্ত্র ছিনিয়ে নিয়ে স্বৈরাচারী সরকার প্রতিষ্ঠা করেছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে এই সরকারের পতনের আন্দোলন। সেই লক্ষ্যকে ধারণ করে বেগম খালেদা জিয়া এরশাদ বিরোধী আন্দোলনে পরবর্তীকালে হাসিনা বিরোধী আন্দোলনের ভূমিকা রেখেছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, দেশে আজ আইনের শাসন নেই মানুষের কথা বলার অধিকার নেই। এমনকি শাসনতন্ত্রের মৌলিক বিষয়গুলো পরিবর্তন করে ফেলা হয়েছে। সেটার জবাব দিহিতা সংসদেও নেই। এই অবস্থায় আমাদের চিন্তা-চেতনাকে কাজে লাগাতে না পারি তাহলে সমাজে এসব শক্তি পরাভূত হবে না।

বেগম খালেদা জিয়াসহ যারা গণতন্ত্রের লড়াইয়ে রয়েছেন আল্লাহ তা’আলা তাদেরকে হেফাযত করবেন এমনটাই আশা করেন আব্দুল আল নোমান।

তিনি আরও বলেন, আন্দোলন কখনো ক্ষান্ত হয় না এটা চলমান প্রক্রিয়া। এই চলমান প্রক্রিয়া আমরা এগিয়ে যাচ্ছি। আমি মনে করি আমরা জয়ের মুখোমুখি বিজয় আমরা অর্জন করব। এই বিজয় অর্জনের জন্য রাজনৈতিক যে মনোভাব শক্তি এটা আমাদের মধ্যে থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন— বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৫ | বুধবার, ২২ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com