শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খোকনকে হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে : রিজভী

  |   শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

খোকনকে হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে : রিজভী

নোয়াখালী-১ আসনের ধানের শীষের প্রার্থী বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ধানের শীষের পক্ষে গণসংযোগকালে সোনাইমুড়ি থানার সামনে বিকাল আনুমানিক ৪.৩০ এর দিকে ওসি আবদুল মজিদ এর নেতৃত্বে পুলিশ সামনে ও পেছন দুইদিক থেকে গুলিবর্ষন করে। এতে ধানের শীষের প্রার্থী বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সহ ৩০/৩৫ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। এছাড়াও লাঠি পেটায় অনেকে মারাত্মক আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
সংবাদ সম্মেলনে আজকে সারা দেশের উল্লেখযোগ্য ঘটনা তুলে ধরেন তিনি।

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও ধানের শীষের প্রার্থী মির্জা আব্বাস বিজয়নগর কাঁচা বাজার এলাকায় ধানের শীষের লিফলেট বিতরণের সময় তার সঙ্গে থাকা নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র হামলায় বিএনপি’র অসংখ্য নেতাকর্মীকে আহত হয়।

ভোলা-৩ আসনের ধানের শীষের প্রার্থী বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম সমভিব্যাহারে লালমোহন পৌরসভায় অনুষ্ঠান শেষে নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময় আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতিতে নেতাকর্মীদের ওপর আক্রমণ করে এবং মেজর হাফিজ সাহেবের গাড়ি ভাংচুর করে। উপরন্তু তার গাড়ি চালকের নামেই মামলা দায়ের করেছে। পুলিশের উপস্থিতিতেই সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। হামলায় প্রায় ৪০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছেন।

গ্রেফতার : বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. রফিক সিকদার তার অসুস্থ্য ছেলেকে নিয়ে কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে গেলে সেখান থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। সাবেক এমপি আব্দুল গফুর ভূইয়া মামলার নাঙ্গলকোটের নেতাকর্মীদের নিয়ে হাইকোর্টে আগাম জামিন করার জন্য আসলে সেখান থেকে গোয়েন্দা পুলিশ তাকে একটি নাম্বার বিহীন গাড়িতে করে তুলে নিয়ে যায়। ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক ও ধানের শীষের প্রার্থী আহসান উদ্দিন হাসান এর স্ত্রী রায়হানা আক্তার রিনা ও শ্যালিকা রুমানা আক্তার বেবীসহ মহিলা দলের তিন জন নেত্রীকে ধানের শীষের পক্ষে লিফলেট বিতরণের সময় গ্রেফতার করেছে পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪৬ | শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com