শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া মানেই আওয়ামী লীগের জন্য আতঙ্ক : ব্যারিস্টার রুমিন ফারহানা

  |   বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

খালেদা জিয়া মানেই আওয়ামী লীগের জন্য আতঙ্ক : ব্যারিস্টার রুমিন ফারহানা

বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বেগম খালেদা জিয়া মানেই একধরনের আতঙ্ক আওয়ামী লীগের জন্য। সুতরাং তাকে যেকোনোভাবে নির্বাচন থেকে দূরে রাখার একটি চেষ্টা লক্ষ করা যায়। তারেক রহমানের ব্যাপারেও একধরনের ভয় কাজ করে আওয়ামী লীগের মধ্যে। বৃহস্পতিবার যমুনা টেলিভিশনের রাজনীতি বিষয়ক টকশোতে তিনি এ কথা বলেছেন।

তিনি আরো বলেন, বিএনপির কোনো দাবি মানা হয়নি, তার পরও দলটি নির্বাচনে যাচ্ছে। কারণ নির্বাচন হচ্ছে বিএনপির আন্দোলনের অংশ। বিএনপি সরকারের পরিবর্তন, মানুষের ভোটের অধিকার, আইনের সুশাসন এবং দেশের গণতন্ত্র চায়। দলটি মনে করে নির্বাচন তাদের আন্দোলনের অংশ হিসেবে আবির্ভূত হয়েছে।

রুমিন ফারহানা বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলাগুলো রয়েছে সেগুলো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত; এটা বাংলাদেশের ১৭ কোটি মানুষ বিশ্বাস করে। যে ধরনের মামলায় ১০ দিনের মধ্যে জামিন হয়ে যায়, সেখানে ৮ মাসের ওপরে তিনি কারাগারে আছেন। নির্বাচন থেকে যেকোনো মূল্যে তাকে দূরে রাখার প্রচেষ্টা করছে সরকার। সরকারের মধ্যে একধরনের ভীতি কাজ করে, ভীতি কাজ করাটাই স্বাভাবিক।

বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক এই সম্পাদক আরো বলেছেন, আওয়ামী লীগ প্রথমে আদালতের কাঁধে বন্দুক রেখে তার বক্তৃতা-বিবৃতি সমস্ত কিছু প্রচার বন্ধ করেছে। তারেক রহমান যখন দলীয় কর্মকা- চালাচ্ছে, সেখানেও আওয়ামী লীগের একধরনের ভয় কাজ করছে। কারণ আওয়ামী লীগ খুব ভালো করে জানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারপারসন জনাব তারেক রহমান যদি নির্বাচনী মাঠে থাকে, তাহলে কোনোভাবেই আওয়ামী লীগের জয় সম্ভব নয়।

Facebook Comments Box
advertisement

Posted ২২:২৪ | বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com