শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খালেদা জিয়ার মুক্তি ছাড়া ঘরে ফিরবে না নেতা-কর্মীরা ঃ যুক্তরাজ্য বিএনপি

  |   বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | প্রিন্ট

খালেদা জিয়ার মুক্তি ছাড়া ঘরে ফিরবে না নেতা-কর্মীরা ঃ যুক্তরাজ্য বিএনপি

স্টাফ রিপোর্ট ঃ বিগত আট মাস যাবৎ সাপ্তাহিক কর্মসূচির অংশ হিসেবে এই সপ্তাহেও যুক্তরাজ্য বিএনপি মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। ব্রিটিশ সরকারের মাধ্যমে বাংলাদেশ সরকরকে চাপ প্রয়োগ করতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবেই যুক্তরাজ্য বিএনপি এমন কর্মসূচী অব্যহত রেখেছে বলে জানা গেছে। বাংলাদেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ১৩ আগষ্ট সোমবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় দুপুর ১.৩০ টা থেকে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর হতে প্রবাসী বাংলাদেশীসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন ধরনের প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে যোগ দিয়ে তীব্র প্রতিবাদ জানায়।

মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি ও সেক্রেটারী ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সহসভাপতি গোলাম রাব্বানী সোহেল, সাবেক যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, সাবেক সিনিয়র সদস্য মিসবাউজ্জামান সোহেল, সহ-সাধারণ সম্পাদক ফেরদৌস আলম,আজমল হোসেন চৌধুরী জাবেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান খসরু, নিউহাম বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, সহ সাধারণ সম্পাদক  মোঃ আববাস উল্লাহ , জাসাস সভাপতি এমাদুর রহমান এমাদ,  মোঃ সেলিম রেজা, সাবেক ছাত্র নেতা আনোয়ার পারভেজ তালুকদার, সাবেক শিবির নেতা সায়েম আহমেদ, ছাত্র নেতা মাছউদুল হাসান, ইস্ট লন্ডন বিএনপি নেতা মনজুরুল ইসলাম,
যুবদল নেতা  মোঃ সাকোয়াত হোসেন, এ এ ওয়াহিদুল ইসলাম, যুবদল নেতা আব্দুল আলীম, মোহাম্মদ ওমর ফারুক, শেখ তারিকুল ইসলাম, মাহমুদ উল্লাহ হান্নান, সাবেক ছাত্রনেতা মোঃ রাকিব হাসান, জাকির হোসেন , মোঃ হাসনাইন, মোঃ নূরে আলম সোহেল, খুলনা জেলা  বিএনপি‘র  সমাজকল্যান বিষয়ক সম্পাদক মঞ্জুর  হাসান,মোঃ সাকোয়াত হোসেন,সাবেক ছাত্র নেতা এস এম ওমর পারভেজ, সাবেক ছাত্র নেতা জাহাঙ্গীর আলম মজুমদার, ছাত্রদল নেতা মোঃ আব্দুস সামাদ,মোঃ কবির উদ্দিন, মোহাম্মদ আব্দুল গনি, মোঃ মহিন উদ্দিন, তানবীন আহমেদ, ছাত্রনেতা মোঃ বেলাল হোসাইন পাশা, ছাত্রশিবির নেতা নউশিন মোস্তারী মিয়া সাহেব প্রমূখ।

মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে এক সংক্ষিপ্ত বক্তবে এম এ মালিক বলেন, বিএনপিকে জাতীয় নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখতে অবৈধ হাসিনা সরকার রাজনৈতিক প্রতিহিংসামূলক সাজানো মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নির্জন কারাগারে বন্দী করে রেখেছে। জাতীয়তাবাদী শক্তি আওয়ামী বাকশালি সরকারের সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনবে। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া ঘরে ফিরবে না বিএনপি।
কয়ছর এম আহমেদ বলেন, দেশে ও প্রবাসের জনগন দূর্বার আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনে মধ্যে শীঘ্রই ফিরিয়ে আনবে। অবৈধ সরকার অভিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং সুদূরপ্রসারী ষড়যন্ত্রমূলক হয়রানির পরিকল্পনা বন্ধ না করলে তার দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত যুক্তরাজ্য বিএনপি।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৩৩ | বুধবার, ১৫ আগস্ট ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com