বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খালেদা জিয়াকে সরকার মাইনাস করার ষড়ঙন্ত্র করছে: খন্দকার মোশাররফ

  |   সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | প্রিন্ট

খালেদা জিয়াকে সরকার মাইনাস করার ষড়ঙন্ত্র করছে: খন্দকার মোশাররফ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার মাইনাস করার ষড়ঙন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, ‘বিএনপিকে ছাড়া আবারো ভোটারবিহীন নির্বাচন করতে সরকার তার (খালেদা) উন্নত চিকিৎসার ব্যবস্থা করছে না। এটি মাইনাস করার ষড়যন্ত্র।

সোমবার দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তার উপদেষ্টা কবির মুরাদ, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, অনিন্দ ইসলাম অমিতের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবে এর আয়োজন করে ঢাকাস্থ খুলনা বিভাগীয় ছাত্র ফোরাম।
মোশাররফ বলেন, ‘আমাদের নেতাকর্মীরা প্রতিনিয়ত গ্রেপ্তার হচ্ছে, মুক্তি পাচ্ছে আবার গ্রেপ্তার হচ্ছে। কারণ এই সরকার তো স্বৈরাচার। সে জন্য ন্যায় ও সত্যের পক্ষে কথা বললে তারা সহ্য করতে পারে না।’

সাক্ষ্য প্রমাণ ছাড়া মিথ্যা মামলায় খালেদা জিয়াকে ওপরের নির্দেশে ৫ বছরের সাজা দেয়া হয়েছে দাবি করে তিনি বলেন, ‘তাকে (খালেদা) অমানবিক অবস্থায় পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে । তিনি এখন অসুস্থ। যা দিন দিন অবনতির দিকে যাচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তার উন্নত চিকিৎসার আহ্বান জানিয়েছি। কিন্তু সরকার কর্ণপাত করছে না। কারণ বিএনপিকে বাইরে রেখে এবং খালেদা জিয়াকে মাইনাস করে আবার ভোট ছাড়া নির্বাচন করতে চায় তারা। এটাই আওয়ামী লীগের একমাত্র উদ্দেশ্য।’

তিনি সরকারকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি হলে তার দায় দায়িত্ব সরকারকে নিতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, কমিটি নিয়ে কথা বলার জন্য রবিবার ঢাকা মহানগর বিএনপি নেতারা বৈঠক করছিলেন। এসময় তাদের গ্রেপ্তার করা হয়েছে। কয়েকদিন আগে  গাজীপুরে নির্বাচন থেকে কেন সরে গেলেন এই রাগে জামায়াতের এক প্রার্থীসহ ৪৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সামরিক শাসনেও এমন হয় না। দেশে অলিখিত বাকশাল চলছে। প্রশাসনযন্ত্রকে ব্যবহার করে বাকশাল কায়েম করছে সরকার।

গত নির্বাচনে আওয়ামী লীগকে ভারত  ক্ষমতায় বসিয়ে দিয়েছে  দাবি করে এ বিএনপি নেতা আরও বলেন, ‘কিন্তু তারা (ভারত) এবার নির্বাচন নিয়ে নাক গলাবে না বলে জানিয়ে দিয়েছে। আওয়ামী লীগ বিদেশিদের বলেছিলো সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার জন্য নির্বাচন হবে। তিনমাস পর আবার নির্বাচন করবে তারা। তারা সেটা না করে প্রতারণা করেছে। এখন চীন বলেছে বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়। আগামী নির্বাচনে এই প্রতারকদের পেছনে কেউ হাঁটবে না।

‘৫ জানুয়ারি মার্কা নির্বাচন করতে চাইলে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে রাস্তায় নেমে আসবে। শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা আতঙ্কে আছে পতন হলে তখন তাদের কি অবস্থা হবে সে জন্য’- বলেন মোশাররফ।

গাজীপুর সিটি নির্ভাচনে বিএনপি তিনভাগ ভোট পাবে দাবি করে তিনি বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে গাজীপুরে বিএনপি তিনভাগ ভোট পাবে আর আওয়ামী লীগের প্রার্থী পাবেন একভাগ ভোট, এটা আওয়ামী লীগও জানে। এবার জনস্রোত শুরু হয়েছে। এই দুই সিটির ভোট ইসি এবং সরকারের জন্য একটি অগ্নিপরীক্ষা।’

তারেক উজ জামান তারেকের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান, বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:০৬ | সোমবার, ৩০ এপ্রিল ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com