শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে তিলে তিলে মারার চেষ্টায় সরকার: সেলিমা রহমান

  |   শনিবার, ২৭ জুলাই ২০১৯ | প্রিন্ট

খালেদা জিয়াকে তিলে তিলে মারার চেষ্টায় সরকার: সেলিমা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। একটা মিথ্যা মামলা দিয়ে তাকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে দেশকে লুটপাটের রাজ্যে পরিণত করেছে এই ভোটারবিহীন অবৈধ সরকার। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মেরে ফেলার চেষ্টা করছে।

শনিবার (২৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত মানববন্ধনে খালেদা জিয়ার মুক্তি ও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত জাতীয় সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে তিনি এ কথা বলেন।

সেলিমা রহমান বলেন, এই ফ্যাসিবাদী সরকারের দ্বারা দেশের জনগণ আক্রান্ত হয়ে ধুঁকে ধুঁকে মরছে। তাই সবাইকে ঘুরে দাঁড়াতে হবে এবং এই জালেম সরকারকে ক্ষমতা থেকে টেনেহিঁচড়ে নামাতে হবে। যেখানে নিম্ন আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন, সেখানে উচ্চ আদালতে তারা সাজা বাড়িয়ে দেওয়া হলো, যে আদালতে মানুষ সাজা কমানোর জন্য যায়।

দেশের বর্তমান বিচার ব্যবস্থার সমালোচনা করে তিনি বলেন, যখন একটি দেশের আইন ও বিচার ব্যবস্থা রাষ্ট্রযন্ত্রের কাছে বন্দি হয়ে যায়, তখন সে দেশ ধংস হতে আর অবশিষ্ট কিছু থাকে না। বাংলাদেশ ধীরে ধীরে অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। তাই বাংলাদেশকে এই অন্ধকার থেকে আলোতে আনতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাহলে আবারও দেশের গণতন্ত্র পুনরুদ্ধার হবে। মানুষ নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। মানুষের কথা বলার অধিকার ফিরে আসবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আরও বলেন, ন্যায় বিচারের জন্য আদালত ছেড়ে যখন আইনজীবীদের রাস্তায় নেমে আসতে হয়, তখন একটা স্বাধীন রাষ্ট্রের জন্য এর চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না। কেননা, আদালতে যদি সঠিকভাবে বিচার করা হতো, তাহলে আইনজীবীদের রাস্তায় নামতে হতো না।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৯ | শনিবার, ২৭ জুলাই ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com