শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার মুক্তি, দুটি রায়ের অপেক্ষায় মওদুদ

  |   বুধবার, ২৬ জুন ২০১৯ | প্রিন্ট

খালেদার মুক্তি, দুটি রায়ের অপেক্ষায় মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, ‘বেগম খালেদা জিয়া ইনশাআল্লাহ মুক্ত হবেন। গত সপ্তাহে বলেছিলাম, এক সপ্তাহের মধ্যে জামিন হবে। এক সপ্তাহে দুই মামলার জামিন হয়েছে।’

তিনি বলেন, ‘আর দুটা মামলার জামিনের অপেক্ষায় রয়েছি। ইনশাআল্লাহ আশা করছি, তিনি শিগগিরই আবার আমাদের মাঝে জামিনের মাধ্যমে মুক্তি পেয়ে ফিরে আসবেন এবং গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দেবেন। তার নেতৃত্বেই দেশে আইনের শাসন ও গণতন্ত্র ফিরে আসবে।’

নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস-২০১৯ উপলক্ষে বুধবার (২৬ জুন) রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সেমিনারে এ কথা বলেন তিনি। বিএনপি এ সেমিনারের আয়োজন করে।

মওদুদ বলেন, সরকারকে ধন্যবাদ দিতে চাই, আমাদের ওপর অনেক অন্যায় অত্যাচার নির্যাতন করেছে, ২৬ লাখ মামলা হয়েছে নেতাকর্মীদের বিরুদ্ধে, এদের পরিবার, আত্মীয়স্বজন, গ্রামবাসী সব মিলিয়ে কয়েক কোটি মানুষ। সুতরাং বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে নিশ্চিহ্ন করা সম্ভবপর হবে না।

তিনি বলেন, ‘এ কর্মসূচি থেকে আমরা এটুকু অন্তত প্রতিশ্রুতি দেই যে আমরা পিছিয়ে থাকবো না, যতই অত্যাচার নির্যাতন নিপীড়ন হোক।

দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামানের সভাপতিত্বে অ্যাডভোকেট ফারজানা শারমিন, জাহেদুল আলম হিটো ও ব্যারিস্টার জুয়েল মণ্ডলের পরিচালনায় সেমিনারে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী বক্তব্য রাখেন।

সেমিনারে বিগত বছর নির্যাতিত নোয়াখালীর সুবর্ণচরের পারুল বেগম, সিরাজগঞ্জের মেরিনা মেরী, ময়মনসিংহের নুরুজ্জামান চাঁন, রাজশাহীর দুর্গাপুরের মোশতাক আহমেদ, চট্টগ্রামের মোহাম্মদ ইয়াসিন, ঢাকার আনিসুর রহমান তালুকদার খোকন, আকরাম হোসেন, সিরাজুল ইসলাম প্রমুখরা বর্তমান সরকারের আইনশৃঙ্খলা বাহিনী সদস্য ও ক্ষমতাসীন দলের সশস্ত্র কর্মীকে নির্মমতায় নির্যাতনের চিত্র তুলে ধরেন।

নরসিংদীর তানজিরুল হক লিমনকে হুইল চেয়ারে অনুষ্ঠানস্থলে নিয়ে আসার পর তার অবস্থা তুলে ধরেন তার মা মমতাজ বেগম।

অনুষ্ঠানে বিএনপির সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, মজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, নজরুল ইসলাম মঞ্জু, শামা ওবায়েদ, শিরিন সুলতানা, এবিএম মোশাররফ হোসেন, শামীমুর রহমান শামীম, হারুনুর রশীদ, শহীদুল ইসলাম বাবুল, মীর হেলালউদ্দিন, কাজী আবুল বাশার, আনোয়ার হোসেইন, মোরতাজুল করীম বাদরু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, আবুল কালাম আজাদ, শাহ নেছারুল হক, রাজীব আহসান, আকরামুল হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারত, জাপান, ইউএনডিপিসহ কয়েকটি দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪১ | বুধবার, ২৬ জুন ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com