বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কেন্দ্রীয় শহীদ মিনারের পথে আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ

  |   শনিবার, ২৮ মে ২০২২ | প্রিন্ট

কেন্দ্রীয় শহীদ মিনারের পথে আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ

প্রয়াত সাংবাদিক, সাহিত্যিক ও গীতিকার আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। এরপর সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন।

 

শনিবার (২৮ মে) বেলা ১১টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটা ফ্লাইটে আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ যরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক কফিনে ফুল দিয়ে মরদেহ গ্রহণ করেন। এসময় কফিন বাংলাদেশের জাতীয় পতাকা দিয়ে ঢাকা হয়।

আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহে শ্রদ্ধা জানাতে বিমানবন্দরে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী খান, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বেলা সাড়ে ১১টায় বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে মরদেহ বের করা হয়। এরপর আনুষ্ঠানিকতা ও শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর ১২টায় একটি অ্যাম্বুলেন্সে করে মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে রওনা হয়।

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ জানায়, আজ দুপুর ১টা থেকে বিকেল তিনটা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ রাখা হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা এবং গার্ড অব অনার দেওয়া হবে। বিকেল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বিকেল চারটায় মরদেহ জাতীয় প্রেস ক্লাবে শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে। পরে বিকেল সাড়ে পাঁচটায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

গত ১৯ মে ভোর ৬টা ৪০ মিনিটে লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল গাফ্‌ফার চৌধুরী। তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

২০ মে পূর্ব লন্ডনের ব্রিকলেইন মসজিদে আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রথম জানাজা হয়। পরে পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে রাষ্ট্রীয় মর্যাদায় ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির সদস্যসহ সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ২৩ মে সোমবার বাংলাদেশ হাইকমিশন আবদুল গাফ্‌ফার চৌধুরীর স্মরণে পূর্ব লন্ডনে এক মিলাদ মাহফিল ও শোকসভার আয়োজন করে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০১ | শনিবার, ২৮ মে ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com