বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কালুরঘাটে সমাবেশের ডাক আ’লীগের, বিএনপি গেলো পলোগ্রাউন্ডে

  |   রবিবার, ২৭ মার্চ ২০২২ | প্রিন্ট

কালুরঘাটে সমাবেশের ডাক আ’লীগের, বিএনপি গেলো পলোগ্রাউন্ডে

চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদন ও সমাবেশ করার পূর্ব নির্ধারিত কর্মসূচি পরিবর্তন করেছে বিএনপি। এর পরিবর্তে রোববার  বিকেলে পলোগ্রাউন্ডে সমাবেশ করবে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

 

মূলত বিএনপির পূর্ব নির্ধারিত সমাবেশ স্থলে সকালেই আরেকটি সমাবেশ ডেকে বসে আওয়ামী লীগ। পাল্টাপাল্টি অবস্থান নিয়ে দুই পক্ষের অপ্রীতিকর ঘটনা এড়াতেই পলোগ্রাউন্ড ময়দানে সমাবেশ করা হবে বলে বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন। আজকের সমাবেশে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অথিতি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

নগর বিএনপির আহ্বায়ক কমিটিতে দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী জাগো নিউজকে জানান, কেন্দ্র থেকে সিদ্ধান্ত ছিল কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদন ও সমাবেশ কর্মসূচি করার। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু শনিবার রাতে কর্মসূচিতে পরিবর্তন আনা হয়েছে। রোববার বিকেলের সমাবেশটি পলোগ্রাউন্ড ময়দানের ওয়াজিউল্লাহ ইনস্টিটিউটের সামনে অনুষ্ঠিত হবে। এর আগে দুপুর দেড়টার দিকে নাসিরাবাদ দুই নম্বর গেট বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পন করবেন বিএনপির মহাসচিব। এসময় কেন্দ্রীয়, চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলার নেতৃবৃন্দ অংশ নেবেন।

 

জানা যায়, ২৭ নভেম্বর কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদনসহ সমাবেশ করার কর্মসূচি দিয়েছিল কেন্দ্রীয় বিএনপি। এনিয়ে ২৫ মার্চ সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে চট্টগ্রামে প্রস্তুতি সভাও করা হয়। ওই সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন, চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খন্দকার, চেয়ারপারসনের উপদেষ্টা এস এম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান উপস্থিত ছিলেন।

 

এদিকে ২৭ মার্চ বিকেলে বিএনপি সমাবেশ করার ঘোষণা দিলেও একইদিন সকাল ১০টায় আরেকটি সমাবেশের ডাক দেয় আওয়ামী লীগ। এরপর দুইপক্ষের অপ্রীতিকর ঘটনা এড়াতে সব ধরনের প্রস্তুতি নেয় সিএমপি। বহদ্দারহাট বাস টার্মিনাল সংলগ্ন কালুরঘাট বেতারকেন্দ্রের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

 

অন্যদিকে বিএনপির সমাবেশ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে কোনো সাড়া না পাওয়ায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শনিবার রাতেই জরুরি বৈঠকে বসে মহানগর বিএনপি। বৈঠক থেকে মহানগর বিএনপির নেতারা পূর্বের সমাবেশের স্থান পরিবর্তনের সিদ্ধান্ত নেন। এর পরিবর্তে তারা পলোগ্রাউন্ডে সমাবেশ করার ঘোষণা দেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৫৩ | রবিবার, ২৭ মার্চ ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com