শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাপাসিয়ার বলখেলা বাজারে আল নূর মুহাম্মদিয়া মেহেরুন্নেছা হিফজ মাদ্রাসা, এতিমখানা উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

  |   শনিবার, ২৩ এপ্রিল ২০২২ | প্রিন্ট

কাপাসিয়ার বলখেলা বাজারে আল নূর মুহাম্মদিয়া মেহেরুন্নেছা হিফজ মাদ্রাসা, এতিমখানা উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর  : গাজীপুরের কাপাসিয়া উপজেলার বাসুদেবপুর বলখেলা বাজারে আল নূর মুহাম্মদিয়া মেহেরুন্নেছা হিফজ মাদ্রাসা ও এতিমখানা উদ্বোধন উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রমজানের ২০তম দিন ২২ এপ্রিল শুক্রবার বিকালে সোনালী ব্যাংকের সাবেক জিএম মোঃ আবদুল বাতেন খানের সভাপতিত্বে মাদ্রাসা ও এতিমখানার শুভ উদ্বোধন করেন কাপাসিয়া থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান আরিফ।

আল নূর মুহাম্মদিয়া মেহেরুন্নেছা হিফজ মাদ্রাসা ও এতিমখানার জমিদাতা ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ লোকমান হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাজীপুর জজ কোর্টের সাবেক জিপি ও গাজীপুর আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. মোঃ সোলাইমান। আরো বক্তব্য রাখেন, প্রধান আলাচক হাফেজ মাওলানা সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোঃ বেলায়েত হোসেন, চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, বাকোয়াদী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল হালিম মাষ্টার, বীর মুক্তিয়োদ্ধা মোঃ আবদুল গনি প্রমুখ।

আল নূর মুহাম্মদিয়া মেহেরুন্নেছা হিফজ মাদ্রাসা ও এতিমখানার জমিদাতা ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ লোকমান হোসেন মাদ্রাসায় দান করার ফজিলত সমন্ধে বলেন, ভালো কাজে সহযোগিতা করার মধ্য দিয়ে আল্লাহর পক্ষ থেকে নেকি অর্জন করা যায়। সেই কাজ যদি হয় মসজিদ-মাদ্রাসা নির্মাণের জন্য তাহলে তো কথাই নেই। কারণ, মসজিদ মাদ্রাসায় দান করা সদকায়ে জারিয়ার অংশ। কেউ যদি মসজিদ নির্মাণে অর্থ দান করেন তাহলে যতদিন এই মসজিদ চলমান থাকবে, যতদিন এই মসজিদে মানুষ নামাজ পড়বে ততদিন ওই দাতা ব্যক্তির আমলনামায় সওয়াব লেখা হবে। এমনকি তিনি মৃত্যুরে পরও সওয়াব পেতে থাকবেন। এমনিভাবে কেউ যদি মাদ্রাসায় দান করেন, যতদিন ওই মাদ্রাসা চালু থাকবে, মাদ্রাসায় কোরআন হাদিসের পাঠ দান চালু থাকবে, ততদিন ওই দাতা ব্যক্তির আমলনামায়ও নেকি লেখা হতে থাকবে।

রাসুল (সা.) বলেন, ‘মানুষ যখন মৃত্যুবরণ করে তখন তার সব আমলের দরজা বন্ধ হয়ে যায়। তবে তিনটি জিনিস বাকি থাকেÑ ১. সদকায়ে জারিয়া; ২. এমন ইলম ও জ্ঞান; যা দ্বারা মানুষ উপকৃত হয় ৩. নেক সন্তান, যে তার পিতামাতার জন্য দোয়া করবে।’ (মুসলিম : ৪৩৫, ৪৩১০)।

রাসুল (সা.) বলেন, ‘যে মানুষকে ইলম শিক্ষা দিল, এ ইলম অনুযায়ী আমলকারীর সমপরিমাণ নেকি তার আমলনামায়ও যুক্ত হতে থাকবে। অথচ তাদের কারও সওয়াবে কোনো কমতি হবে না।’ (ইবনে মাজা : ২৪০)। হজরত উসমান (রা.) থেকে বর্ণিত, রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘তোমাদের মধ্যে সর্বোত্তম ব্যক্তি সেই, যে নিজে কোরআন শিক্ষা করে ও অন্যকে শিক্ষা দেয়।’ (বুখারি : ৫০২৭)।

সুতরাং কেউ যদি দরিদ্র ছাত্রদের জন্য মাদ্রাসা ভবন নির্মাণ, কিতাব-পত্র দান ও এসব আনুষঙ্গিক বিষয়ে অর্থ খরচ করে তাহলে মৃত্যুর পর কবরে শুয়েও এসবের দ্বারা অর্জিত সওয়াব তার আমলনামায় যুক্ত হতে থাকবে। এমতাবস্থায় আপনাদের দান অনুদানের একটি অংশ অত্র মাদ্রাসা, এতিমখানায় প্রদান করে সদকায়ে জারিয়ার কাজে এগিয়ে আসার জন্য আপনাদের নিকট আকুল আবেদন করছি। যোগাযেগঃ- ০১৭১২ ৩৬৬৪৫৩।

উল্লেখ্য, কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়নের বাসুদেবপুর বলখেলা বাজারে ৯ শতক জমিতে মনোরম পরিবেশে আল নূর মুহাম্মদিয়া মেহেরুন্নেছা হিফজ মাদ্রাসা ও এতিমখানার যাত্রা শুরু হয়৤

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৩৫ | শনিবার, ২৩ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com