শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে বিস্তর অভিযোগ বিএনপির

  |   সোমবার, ১৬ মার্চ ২০২০ | প্রিন্ট

করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে বিস্তর অভিযোগ বিএনপির

করোনাভাইরাসের মোকবিলায় সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ শুরু থেকেই করে আসছে বিএনপি। এবার বিদেশফেরতদের হজ্জ্ব ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখাসহ নানা ক্ষেত্রে অব্যস্থাপনার অভিযোগ আনলেন দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

রবিবার হাতিরপুল ইস্টার্ন প্লাজা শপিং সেন্টারের সামনে থেকে শুরু করে ১৬ এবং ১৭ নং ওয়ার্ডে গণসংযোগ শুরুর আগে তিনি সাংবাদিকদের কাছে এসব অভিযোগ তুলে ধরেন।

বিএনপির এ নেতা বলেন, ‘করোনাভাইরাস মহামারী আকার ধারণ করছে। সারা বিশ^ এ ভাইরাস প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করেছে। অথচ বাংলাদেশের তার বিপরীত চিত্র আমরা দেখতে পাচ্ছি। সরকার কোনো উদ্যোগ গ্রহণ করেনি। স্কুল-কলেজ বন্ধ করেনি। এই অবস্থায় ইতালি প্রবাসীদের আশকোনা হজ্জ্ব ক্যাম্প নিয়ে গেছে। সেখানে পানির কোনো ব্যবস্থা নেই, শোয়ার ব্যবস্থা নেই। এজন্য তারা বিদ্রোহ করছে। সরকার করোনার মতো মহামারী অপেক্ষা করে জোর করে দেশ শাসন করছে। এই অবস্থায় আমরা নির্বাচন করছি।’

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে বন্দি করে রেখেছে। তিনি অত্যন্ত অসুস্থ। প্রায় মৃত্যুশয্যায়। জালিম সরকার তাকে মুক্তি দিচ্ছে না।

এ সময় এই আসনের বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবি বলেন, বাংলাদেশের রাজনীতি ও গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে আমরা নির্বাচনেও আছি, ভোটোও আছি। ঢাকা ১০ আসনের উপ-নির্বাচনে বিএনপি জনগণকে সাথে নিয়ে ভোটারদের কাছে যাচ্ছি। আমার দল বিএনপি গণতন্ত্র বিশ্বাস করি এবং জনগণের শক্তিকে বিশ্বাস করি। জনগণই আমার মূল শক্তি। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ ভোট দিয়ে ধানের শীষকে বিজয় করবে। আমরা করোণায় আতংকিত হতে চাই না। আতঙ্কিত হবো না। সচেতন হবো।

তিনি বলেন, বিশ্বের মতো বাংলাদেশেও করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে। সরকার করোনা প্রতিরোধে কিংকর্তব্যবিমূঢ়। কি করবে তারা বুঝতে পারছে না। বিএনপি জনগণের দল হিসাবে জনসচেতনতায় লিফলেট বিতরণ করছে। কর্মসূচি দিচ্ছে। আমিও নেতাকর্মীদের সঙ্গে নিয়ে লিফলেট বিতরণ করছি।

এ সময় বিএনপির যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদিকা হেলেন জেরিন খান, নির্বাহী কমিটির সদস্য সেলিম রেজা হাবিব, তাবিথ আউয়াল, ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি কামরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সৈকত, নিউমার্কেট থানার সভাপতি মকবুল হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর পাটোয়ারী সহ বিএনপি ও অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা ধানের শীষের শোভাযাত্রায় অংশ নেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২০ | সোমবার, ১৬ মার্চ ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com