বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদেরের চিকিৎসায় বঙ্গবন্ধু মেডিকেলে দেবী শেঠি

  |   সোমবার, ০৪ মার্চ ২০১৯ | প্রিন্ট

ওবায়দুল কাদেরের চিকিৎসায় বঙ্গবন্ধু মেডিকেলে দেবী শেঠি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসা বঙ্গবন্ধু মেডিকেলে পৌঁছেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। আওয়ামী লীগের একটি দলীয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ভারতের এই চিকিৎসক আজ সোমবার বেলা পৌনে ১টার দিকে একটি বিশেষ ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছান।এ তথ্য নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রক্টর অধ্যাপক সৈয়দ মোফাফ্ফর আহমদ।

এ প্রসঙ্গে প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিয়েশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক বলেন, আমি এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ বিমানবন্দরের পথে আছি। বেলা ১২টায় দেবী শেঠির পৌঁছানোর কথা ছিল, কিন্তু ফ্লাইট বিলম্ব হওয়ায় তার আসতে দেরি হয়েছে।

এদিকে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের থেকে একটু উন্নতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর হবে কিনা তা ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির সঙ্গে পরামর্শ সিদ্ধান্ত নেওয়া হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান এ তথ্য জানান।

এদিনে সকালে কাদেরের শারিরীক অবস্থা নিয়ে দ্বিতীয় দফায় মেডিকেল বোর্ডের সঙ্গে বসেন সিঙ্গাপুরের চিকিৎসক প্রতিনিধি দল।দুপুর দেড়টায় বিএসএমএমইউতে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদেরের বর্তমান শারীরিক অবস্থার বিষয়ে জানানো হবে।

এর আগে, গতকাল সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের মেডিকেল টিম গতকাল ওবায়দুল কাদেররকে সিঙ্গাপুরে নেওয়ার জন্য ঢাকা পৌঁছায়। তবে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নাতি হওয়ায় সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না বলে জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

প্রসঙ্গত, রোববার সকাল সাড়ে ৭টার দিকে শ্বাস-প্রশ্বাসে সমস্যার কারণে বিএসএমএমইউয়ে ভর্তি করা হয় ওবায়দুল কাদেরকে। সেখানে প্রাথমিক ওষুধপত্র দেওয়ার পর তার এনজিওগ্রাম করা হয়। তাতে তার হৃদযন্ত্রের রক্তনালীতে তিনটি ব্লক চিহ্নিত হয়। এর মধ্যে বাম পাশের প্রধান রক্তনালীর ব্লকটি স্টেন্ট (রিং) পরানোর মাধ্যমে অপসারণ করা হয়। শারীরিক অবস্থা বিবেচনায় বাকি দুইটি ব্লক অপসারণের জন্য কোনো প্রক্রিয়া শুরু করা যায়নি।

পিবিডি

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৫৬ | সোমবার, ০৪ মার্চ ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com