বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমন ক্রসফায়ার কিসের আলামত ,ফখরুল

  |   মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

এমন ক্রসফায়ার কিসের আলামত ,ফখরুল

জঙ্গিবাদ মোকাবেলায় জাতীয় ঐক্যের বিকল্প নেই দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এরা (আওয়ামী লীগ) জঙ্গি অভিযোগে এবং জঙ্গি সন্দেহে এ পর্যন্ত যাদেরকে গ্রেফতার করেছে তাদের সবাইকেই তদন্তের আগে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। এমন ক্রসফায়ার কিসের আলামত?

সোমবার সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি (কাজী জাফর) এ আলোচনা সভার আয়োজন করে।

ফখরুল অভিযোগ করে বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বিরোধীদল ও ভিন্নমত দমনে জাতীয় ঐক্যে বাদ দিয়ে দলীয় স্বার্থে জঙ্গিবাদকে ইস্যু হিসেবে ব্যবহার করছে।

দেশের সব গণতন্ত্রকামী রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ‘দেশ কঠিন দুঃসময় অতিক্রম করছে। ক্ষমতাসীনরা সমস্ত রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ভিন্নমতকে দমন ও ধ্বংস করতে চায়। অতীতেও এরা ভিন্নমত দমন করে শেষ পর্যন্ত একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করেছে। এখন ছদ্মবেশে একদলীয় শাসন চালাচ্ছে। তাই আসুন মানুষের অধিকার ফিরিয়ে আনতে জাতীয় ঐক্যে গড়ে তুলি। কারণ বাংলাদেশে কোথায় শান্তি নেই, কেউ নিরাপদ নয়। দেশ  জবরদখলকারী, জুলুমবাজ ও অত্যাচারী সরকারের পাল্লায় পড়েছে।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর সভাপতি অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য নবাব আলী আব্বাস খান, আহসান হাবিব লিঙ্কন, মহাসচিব মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:২৮ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com