বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখন সবাই বাংলাদেশকে সমীহ করে কথা বলে: স্বরাষ্ট্রমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০২২ | প্রিন্ট

এখন সবাই বাংলাদেশকে সমীহ করে কথা বলে: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশকে আজকে সবাই সমীহ করে কথা বলে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

আজ দুপুরে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইন্সটিটিউটে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত জরুরি বর্ধিত সভায় এ কথা বলেন তিনি।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশকে আজকে সবাই সমীহ করে কথা বলে। বাংলাদেশের নেতাদেরও সমীহ করে কথা বলে। এটাই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই। আমি বাংলাদেশের যেখানেই ঘুরেছি চরকুকরিমুকরি থেকে শুরু করে তেঁতুলিয়া পর্যন্ত। আমিও দেখেছি প্রধানমন্ত্রীর আকাশচুম্বী জনপ্রিয়তা।

 

সাইবার জগতে একটি মহল ষড়যন্ত্র করছে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আজকে আমরা দেখছি অনেক ধরনের ষড়যন্ত্র হচ্ছে। ফেইসবুক, সামাজিক যোগাযোগ মাধ্যমে যেভাবে অপপ্রচার করছে, একটা অসত্য জিনিস সম্মুখে বারবার নিয়ে আসছে, এই জায়গা থেকে আমাদেরকে ঘুরে দাঁড়াতে হবে।

 

মন্ত্রী বলেন, ‘সাইবার ওয়ার্ল্ডে মিথ্যাচার দিয়ে এবার মাঠ গরম করার চেষ্টা চলছে। যার উল্টো জবাবটা আপনারা দেবেন। সেই আহ্বান জানাই। আমাদের নতুন প্রজন্ম অনেক মেধাবী। সারা পৃথিবী আজকে জানে, বাংলাদেশের মানুষ বাংলাদেশের নতুন প্রজন্মের মেধাবী। আমরা তাদের ওপর নির্ভর করে আমাদের প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন ২০৪০ সালের উন্নত বাংলাদেশ। আমরা যে জায়গায় অবশ্যই যাবো ইনশাল্লাহ।

 

দ্রব্যমূল্য প্রসঙ্গে আসাদুজ্জামান খান বলেন, ‘আজকে বিএনপি এবং জামায়াত জোট এবং সঙ্গে আরও কয়েকজন নতুন নেতা যোগ দিয়েছেন। দ্রব্যমূল্য কমাতে হবে দ্রব্যমূল্য কমাতে হবে। দ্রব্যমূল্য যেন সহনীয় পর্যায়ে থাকে সেজন্য প্রধানমন্ত্রী ভ্যাট কমিয়ে দিয়েছেন। কিন্তু যে জিনিসের দাম সারা পৃথিবীতে বেড়েই গেছে সেখানে আমাদের প্রধানমন্ত্রী কিভাবে আরও কমিয়ে দেবেন?

 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ভোজ্যতেলের দাম সারা পৃথিবীতে বেড়ে গেছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী ভ্যাট কমিয়ে দাম সহনীয় পর্যায়ে নিয়ে এসেছেন।

 

আসাদুজ্জামান কামাল বলেন, ‘আমি সারা পৃথিবী ঘুরে বেড়িয়েছি। আমি কোনোখানেই দেখিনাই বিনামূল্যে কোভিডের ভ্যাকসিন দিচ্ছে। শুধু আমেরিকা ছাড়া।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১২ | বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com