মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখন পর্যন্ত বিএনপির ১৫ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে : বুলু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

এখন পর্যন্ত বিএনপির ১৫ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে : বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, সারাদেশে ভিন্নমতের রাজনৈতিক নেতাকর্মীদের ওপর পুলিশ গুলি চালিয়ে জীবন কেড়ে নিচ্ছে। শেখ হাসিনার আশকারার কারণেই দেশব্যাপী রক্তের স্রোত বয়ে যাচ্ছে। ইতোমধ্যে বিএনপির ১৫ নেতাকর্মীকে পুলিশ গুলি করে হত্যা করেছে। প্রধানমন্ত্রীর কাছে দেশের চেয়ে ক্ষমতা প্রিয়।

 

রোববার (২৯ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম মহানগর দলীয় কার্যালয়ের মাঠে আগামী ৪ ফেব্রুয়ারি কেন্দ্র ঘোষিত চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিএনপি নেতা বুলু বলেন, আওয়ামী লীগ অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখল করার পর থেকে ক্ষমতার লোভের কারণে জনগণের প্রতি অমানবিক আচরণ করছে। এরা গণতন্ত্রকে হত্যা করে গোটা জাতিকে খণ্ড খণ্ড করেছে। দেশে চলছে এক ভয়াল নৈরাজ্যকর পরিস্থিতি। আওয়ামী লীগের রাজনৈতিক লক্ষ্য হচ্ছে ভয় দেখিয়ে ক্ষমতা ধরে রাখা। তাই সন্ত্রাসের ব্যাপক বিস্তার তাদের জন্য অপরিহার্য।

তিনি আরও বলেন, ক্ষমতাসীন গোষ্ঠী দেশে-বিদেশে বিলাসী জীবন যাপন নির্বিঘ্ন রাখতেই ক্ষমতার আড়ালে মহা-দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে। গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করে চিরস্থায়ী ক্ষমতার বলয় তৈরির অপচেষ্টা করে যাচ্ছে। অবৈধ সরকারের দানবীয় তাণ্ডবে বিরোধী দল, গণমাধ্যমের স্বাধীনতা ও মানুষের মৌলিক অধিকার সবকিছুকেই ডাকাতি করা হয়েছে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে ইতোমধ্যে আমরা পাঁচটি জেলায়  প্রস্তুতি সম্পন্ন করেছি। এই সমাবেশ আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে করব। আশা করছি, অতীতের মতো আগামী সমাবেশেও জনতার ঢল নামাবে। মহানগর বিএনপি নেতৃবৃন্দের আন্তরিক প্রচেষ্টায় পলোগ্রাউন্ডের মতো জনসমাগম হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য স‌চিব আবুল হা‌শেম বক্করের পরিচালনায় প্রস্তুতি সভায় বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুন অর র‌শিদ ভি‌পি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৩ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com