বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একটি অস্বাভাবিক সরকার বাংলাদেশ পরিচালনা করছে

  |   মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯ | প্রিন্ট

একটি অস্বাভাবিক সরকার বাংলাদেশ পরিচালনা করছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আজকে দেশের যে অবস্থা, দেশে গণতন্ত্র নেই, জনগণের অধিকার নেই। একটি অস্বাভাবিক সরকার বাংলাদেশ পরিচালনা করছে। তাদের প্রত্যেকটি কাজ আপনারা দেখবেন অস্বাভাবিক। তারা বাজেট দিয়েছে, অস্বাভাবিক বাজেট। শুধুমাত্র উচ্চশ্রেণীর ধনীদের জন্য বাজেট আর মধ্যবিত্ত এবং গরিবদের জন্য ভ্যাটের মাধ্যমে, ট্যাক্সের মাধ্যমে এই শোষণ।

মঙ্গলবার (০৯ জুলাই) সন্ধ্যায় রাজধানীর লেডিসক্লাবে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কেন্দ্রীয় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, যেহেতু এই সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয়, তাই জনগণের প্রতি তাদের জবাবদিহিতা নেই। সে জন্যেই জনগণের জন্য সরকার নয়, জনগণের জন্য বাজেট করেনি। করেছে সুবিধাভোগী একটা গোষ্ঠির জন্য। এইভাবে যদি আপনারা লক্ষ্য করেন, সর্বক্ষেত্রে দেখবেন, অস্বাভাবিক অবস্থা, এই অস্বাভাবিক অবস্থা থেকে রক্ষা করার জন্য আমাদেরকে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

তিনি বলেন, আজকে জাতীয়তাবাদী দল, জাতীয়তাবাদী দলের অঙ্গসংগঠন, সহযোগী সংগঠনের প্রধান দায়িত্ব হচ্ছে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। আর দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হলে আমাদের দলের মধ্যেও অবশ্যই গণতন্ত্রকে প্রথম প্রতিষ্ঠা করতে হবে। যেভাবে ড্যাব আমাদেরকে দেখিয়েছে। তাহলে আমাদের পক্ষে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলে বিশ্বাসী জাতীয়তাবাদীরা আমরা বিশ্বাস করি যে, আমাদের দলটা মধ্যমপন্থী গণতান্ত্রিক দল। তাই এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশালের হাত থেকে এই দেশকে রক্ষা করে গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলেন।

তিনি আরও বলেন, আমাদের নেত্রী আজকে যিনি কারাগারে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, হুসেইন মুহাম্মদ এরশাদের স্বৈরাচারের হাত থেকে এই দেশের জনগণকে মুক্ত করে গণতন্ত্র তথা সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। অতএব, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, সংসদীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ইতিহাস আমাদের দলের আছে

Facebook Comments Box
advertisement

Posted ২২:৫২ | মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com