বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তেজনার পাশাপাশি উৎসবের আমেজে রাঙ্গুনিয়ার ১৩ ইউপি নির্বাচন সম্পন্ন

  |   রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | প্রিন্ট

উত্তেজনার পাশাপাশি উৎসবের আমেজে রাঙ্গুনিয়ার ১৩ ইউপি নির্বাচন সম্পন্ন
এম. মতিন, চট্টগ্রাম থেকে : কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রাঙ্গুনিয়া উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ।  ৪৩১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ভোটেররা। নির্বাচনকে ঘিরে উত্তেজনার পাশাপাশি উৎসবের আমেজ চলছে পুরো উপজেলা জুড়ে। সুষ্ঠু নির্বাচন করার লক্ষে প্রশাসন ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতিটি কেন্দ্রে টহল দিচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
শনিবার (২৭ নভেম্বর)  রাতের মধ্যে ব্যলট বক্স, ব্যলট পেপার ও ইভিএম মেশিনসহ যাবতীয় সরঞ্জাম ভোট কেন্দ্রগুলোতে পাঠিয়ে দেওয়া হয়েছে।
আজ (২৮ নভেম্বর)  রাঙ্গুনিয়া উপজেলার নির্বাচন হওয়া ১৩ টি ইউনিয়ন হচ্ছে, ১নং রাজানগর, ২নং হোচনাবাদ, পারুয়া, পোমরা, বেতাগী, সরফভাটা, শিলক, কোদলা, পদুয়া, চন্দ্রঘোনা, ইসলামপুর, দক্ষিণ রাজানগর ও ১৫নং লালানগর ইউনিয়ন। এর মধ্যে  ৮ ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৮জন। বাকি ৫টিতে চেয়ারম্যান পদে ভোট হবে।
রাঙ্গুনিয়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা বয়োজীদ আলম জানান, এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১১৮ টি কেন্দ্রে ৪৪ টি অস্থায়ীসহ ৫৯৪ টি কক্ষে ৫৫৯ জন পুলিশ ও ৬ ম্যাজিস্টেট দায়িত্ব পালন করছেন।
এবারের ইউপি নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১২ হাজার ৪৩৭ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১২ হাজার ২৭ জন, এবং মহিলা ভোটার ১ লক্ষ ৪ শত ১০ জন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুস বলেন, নির্বাচনের সকল আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আশা করছি প্রতিটি কেন্দ্রে সুষ্ঠু নির্বাচন হবে। তিনি বলেন, প্রশাসন আজকের ইউপি নির্বাচনকে ঘিরে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।বর্তমানে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্টেটরা মাঠে অবস্থান নিয়েছে। নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত তারা রাঙ্গুনিয়ায় অবস্থান করবেন। এছাড়া উপজেলা পরিষদে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। নির্বাচনকে ঘিরে পুরো রাঙ্গুনিয়াকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে বলে তিনি জানান।
চট্টগ্রাম পুলিশের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম বলেন, উপজেলার ১১৮টি কেন্দ্রের মধ্যে ২৩টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ।  ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত নজরদারি এবং স্ট্রাইকিং ফোর্স টীম সার্বক্ষণিক মাঠে থাকবে। কোথাও অপ্রীতিকর ঘটনা দেখলে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।
Facebook Comments Box
advertisement

Posted ১২:১৯ | রবিবার, ২৮ নভেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com