শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইলিয়াস আলীর সন্ধ্যান দিতে সরকার ব্যর্থ হয়েছে – আব্দুল বাসিত বাদশা

  |   বুধবার, ১৬ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

Badsha

বাংলাদেশের রাজনীতিক পরিস্থিতির অবনতি, হত্যা-সন্ত্রাস ও দলীয় ক্যাডার দ্বারা দেশের সুনামধন্য ব্যবসায়ী, রাজনীতিবিদ, ও সম্মানিত ব্যক্তিদের গুম করে নি:শেষ করার ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে স্বাধীনদেশ ডটকমে পাঠনো এক বিবৃতিতে যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারন সম্পাদক আব্দুল বাসিত বাদশা এর উদ্বেগ প্রকাশ করেন ।

তিনি জানান, গত ২ বছরেও এ সরকার বিএনপির সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ এম ইলিয়াস আলীর সন্ধান দিতে ব্যর্থ হয়েছে। দেশ ও বিদেশের মানুষ বিশ্বাস করে ইলিয়াস আলীকে প্রতিবেশী একটি দেশের ইশারায় গুম করে রাখা হয়েছে। ভারতের টিপাইমুখ বাঁধ নির্মানের প্রতিবাদে ঐতিহাসিক লং মার্চসহ সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে যে আন্দোলন ইলিয়াস আলী সৃষ্টি করেছিলেন,  সে আন্দোলনে সরকার ভীত হয়ে রাতের অন্ধকারে কাপুরুষের মত আটক করে গুম নামক কারাগারে বন্ধি করে রেখেছেন  বলে ধারনা করছেন যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশা ।   তিনি বলেন এ সরকার যদি গণতন্ত্রে বিশ্বাস করতো, তবে ইলিয়াস আলীকে খুঁজে বের করে দিতো।

আওয়ামী লীগ সরকারের আমলে হত্যা, গুম উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ এখন আতঙ্কিত জনপদ। এ সরকারের আমলে বিএনপির ১৫৩ জন নেতাকে গুম করা হয়েছে। তাদের কোন সন্ধান অদ্যাবধি মেলেনি। দেশে প্রতিদিন একজন করে বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকার হচ্ছে বলে জানিয়েছেন দেশের শীর্ষ স্থানীয় মানবাধিকার সংগঠন অধিকার।  বিএনপি নেতা ইলিয়াস আলী, চৌধুরী আলম, নজরুল ইসলাম বাছা, হুমাউন, মিজানুর রহমার জমাদ্দার, যুব নেতা শামীম আকতার, মাওলানা শামীম, ছাত্র নেতা মুকাদ্দাস, ওয়ালী উল্লাহ, দেলোয়ার জুনায়েদ, দিনার, শ্রমিক নেতা হাবিবুর রহমান, সাংবাদিক আলতাফ হোসেন,  আনছার আলী এদের পরিবারে নেমে এসেছে অবর্ণনীর্য় দুর্ভোগ। তাদের দিন যাচ্ছে, মাস যাচ্ছে, বছর চলে যাচ্ছে। কিন্তু ওই পরিবার গুলোর অপেক্ষার প্রহর গোনার পালা এখনই শেষ হচ্ছে না।

স্বজনরা আশায় চেয়ে আছেন হয়তো তারা ফিরে আসবেন। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য,সরকার প্রশাসনের শীর্ষ ব্যক্তি এমনকি নিখোঁজ পরিবারের পক্ষ থেকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর  কাছে গিয়ে সকাতরে আকুতি জানিয়েছে। অনেক পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে। পরিবারের ছ্ট্টো শিশুটি পিতার জন্য কান্নাকাটি করছে। তাদের আহাজারীতে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে।

তিনি অবিলম্ভে এম ইলিয়াস আলীসহ সকল নেতাকর্মীদের সন্ধ্যান ও মুক্তিদাবী করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৩ | বুধবার, ১৬ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com