শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খানের ডাকে বিক্ষোভে উত্তাল পাকিস্তান

  |   সোমবার, ১১ এপ্রিল ২০২২ | প্রিন্ট

ইমরান খানের ডাকে বিক্ষোভে উত্তাল পাকিস্তান

অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়া ইমরান খানের ডাকে পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ করেছে তার সমর্থকেরা।

 

ইমরান খানের ডাকে রবিবার রাতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের কর্মীরা বেশ কয়েকটি শহরের রাস্তায় বিক্ষোভ করেছে।

 

ইমরান খান রোববার এশার নামাজের পর শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দিয়ে বলেছিলেন, বিদেশি-অর্থায়নের নাটকের বিরুদ্ধে ঘর থেকে বেরিয়ে সবার প্রতিবাদ করা উচিত। আমি আপনাদের সঙ্গে থাকব। পাকিস্তানের বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্র মেনে নেব না আমরা। এরপরই তার সমর্থকরা রাস্তায় নেমে আসে।

 

পিটিআই মুখপাত্র ফাওয়াদ চৌধুরী জানান, পাঞ্জাব, সিন্ধ ও খাইবার পাখতুনখোয়ার অন্তত ৪০টি স্থানে বিক্ষোভকারীরা সমবেত হয়েছেন। সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকে তারা রাস্তায় নেমে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

 

অন্যান্য শহরের পাশাপাশি করাচি, পেশোয়ার, মালাকান্দ, মুলতান, খানেওয়াল, খাইবার, জাং, কোয়েটা, ওকারা, ইসলামাবাদ, লাহোর এবং অ্যাবোটাবাদে বিক্ষোভ হয়েছে। এছাড়া বাজাউর, লোয়ের দির, সাংলা, কোহিস্তান, মানেসরা, সোয়াত, গুজরাট, ফয়সালাবাদ, নওশেরা, ডেরা গাজি খান এবং মান্দি বাহাউদ্দিনেও বিক্ষোভ হয়েছে।

 

এর আগে দিনের বেলা ইমরান খান এক টুইট বার্তায় রবিবার ‘সরকার পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে ‘স্বাধীনতা সংগ্রাম’ শুরুর দিন পালনের আহ্বান জানান। সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘সব সময় জনগণই তাদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করেছে।

 

পিটিআই মুখপাত্র ফাওয়াদ চৌধুরীও ইশার নামাজের পর বিক্ষোভে নামার আহ্বান জানান। ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় তিনি বলেন, দেশের ‘রাজনীতি ও সংবিধানের সঙ্গে বিশ্বাসঘাতকতার’ বিরুদ্ধে বড় আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন ইমরান খান।

 

পরে বিভিন্ন শহরে বিক্ষোভের সময়সূচি প্রকাশ করে দলটি। রাত সাড়ে নয়টা থেকে এসব বিক্ষোভ শুরু হয়।

 

রাজধানী ইসলামাবাদে জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ শুরু হয়। পিটিআই সমর্থকেরা জড়ো হয়ে পতাকা নাড়িয়ে, স্লোগান দিয়ে ইমরানের পক্ষে সমর্থন ব্যক্ত করেন। মিছিলের কারণে শ্রীনগর মহাসড়কের রাস্তায় যান চলাচল বিঘ্নিত হয়ে বিশাল ট্রাফিক জ্যাম তৈরি হয়।

 

রাওয়ালপিন্ডির রাস্তায় বেরিয়ে আসেন ইমরান সমর্থকেরা। সেখানে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী মুসলিম লিগ প্রধান শেখ রশিদ। বিরোধী জোটের প্রধানমন্ত্রী প্রার্থী হওয়া শাহবাজ শরিফের ব্যাপক সমালোচনা করেন শেখ রশিদ।

সূত্র: ডন

Facebook Comments Box
advertisement

Posted ০৪:৫৩ | সোমবার, ১১ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com