শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালির পালেরমো বিএনপির উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

  |   শুক্রবার, ০৪ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

italy bnp

নাজমুল হোসেন ,মিলান,  ইতালি  :  ইতালির পালেরমো বিএনপির উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩১ মার্চ সোমবার স্থানীয় সান্তাকেয়ারা মিলনায়তনে বাংলাদেশ  জাতীয়তাবাদী দল বিএনপি, জিয়া পরিষদ, যুবদল ও সহযোগী সংগঠন পালেরমো সিসিলি, ইতালি শাখার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পালেরমো  বিএনপি র ভারপ্রাপ্ত সভাপতি আইনুল ইসলাম এর সভাপতিত্তে ও যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল হালিম আলম এর পরিচালনায় উক্ত সভায় বক্তব্য  রাখেন পালেরমো বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ সভাপতি সেলিম উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক তনির খান, সা সম্পাদক  আব্দুল হালিম তালুকদার, যুবদলের সভাপতি আকবর হুসেন মাসুদ আকন, সহ সাং সম্পাদক জামাল হাসান, জিয়া পরিষদের সভাপতি ইসমাইল হুসেন, সাধারণ সম্পাদক হাসান নুর চৌধুরী প্রমুখ।

যুবদল সভাপতি তার বক্তব্যে বর্তমান আওয়ামীলীগ সরকারের তীব্র সমালোচনা করেন এবং অবিলম্বে বাকশাল প্রথা , হত্যা, গুম, মিথ্যা মামলা বন্ধ করে দ্রুত নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করার জোর দাবী  জানান, তিনি আরো জানান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পালেরমো সিসিলি, ইতালি
শাখাকে আর শক্তিশালী করার লক্ষে অতি শীঘ্রি বিএনপির সদস্য ফর্ম সংগ্রহ অভিযানে মাঠে নামবেন ও বর্তমান কমিটি বিলুপ্ত করে ত্রি বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে।

দলের সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবিব তার বক্তব্যে বর্তমান সরকারকে একটি  অগণতান্ত্রিক, অরাজনৈতিক ও বাকশাল সরকার হিসাবে দাবী করেন।তিনি বেগম খালেদা  জিয়া ও তারেক রহমান সহ দলের অন্যান্য নেতা কর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের জোর দাবী জান, তিনি আরো বলেন সাবেক প্রধানমন্ত্রী আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়া জিয়ার ডাকে যেকোনো সময়  বাকশালী সরকার বিরোধী আন্দোলনে রাজপথে নামার জন্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের আদর্শে বিশ্বাসী সকল নেতা কর্মীকে প্রস্তুত থাকার জন্যে আহ্বান জানান।

সভায় বর্তমান আওয়ামীলীগ সরকার এর পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ জনগণের সরকার  প্রতিষ্ঠার লক্ষ্যে এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বাংলাদেশ জাতীয়রাবাদী দল বিএনপি এর সিনিয়র ভাইস  চেয়ারম্যান তারেক রহমান ও  ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় সকল নেতানেত্রীদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ জানান বক্তারা।

এ ছাড়া উক্ত সভায় মির্জা আলতার নেতৃত্বে পালেরমো আওআমীলীগ থেকে কিছু সংখ্যক  নেতা কর্মী বিএনপি তে যোগদান করেন, দলের ভারপ্রাপ্ত সভাপতি আইনুল ইসলাম তাদের ফুলের তোড়া দিয়ে বরণ করেন।

Facebook Comments Box
বিষয় :
advertisement

Posted ১০:১১ | শুক্রবার, ০৪ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com