শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ইকবালসহ ৮ জন

  |   শনিবার, ১৩ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ইকবালসহ ৮ জন

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে এতদিন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আতিকুল ইসলামের নাম শোনা যাচ্ছিল। তবে দলের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে সংগ্রহ করেছেন মোট আট জন। এদের মধ্যে আছেন দলের সাবেক আলোচিত সংসদ সদস্য এইচ বি এম ইকবালও।

এইচ বি এম ইকবাল বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান প্রিমিয়ার ব্যাংকের মালিক। তিনি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগের রমনা এলাকার সংসদ সদস্য ছিলেন। ওই সময় বিএনপির হরতালে ইকবালের মিছিল থেকে গুলি চালানোর ঘটনায় সমালোচনার মুখে পড়েন ইকবাল। তখন তার নিজের পিস্তল তাক করার ছবিও এসেছিল গণমাধ্যমে।

আগামী ২৬ ফেব্রুয়ারির ভোটকে সামনে রেখে আওয়ামী লীগ তিন দিন মনোনয়ন ফরম বিক্রি করবে। শনি, রবি ও সোমবার মনোনয়নপত্র বিক্রি শেষে মঙ্গলবার প্রার্থী বাছাইযের জন্য দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা আহ্বান করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা মনোনয়ন ফরম বিক্রি করার কথা জাগেই জানানো হয়েছিল।

প্রথম দিনেই মনোনয়ন ফরম কিনেছেন দলের সম্ভাব্য প্রার্থী হিসেবে নাম আসা বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য এইচবিএম ইকবাল, কবি রাসেল আশিকী, ব্যবসায়ী আদম তমিজি হক, মণিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, শিক্ষক শাহ আলম, এফবিসিসিআই এর পরিচালক হেলাল উদ্দিন ও  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম।

এই মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম তদারকি করছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাম। তিনি  বলেন, প্রথম দিনেই ৮ জন কিনেছেন। আরও অনেকে কিনবেন। আগ্রহী প্রার্থীর সংখ্যা অনেক আছে।

আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটির মেয়র পদ পূরণে ভোটের লড়াইয়ে দাঁড়াতে হলে প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি।

এই নির্বাচনে আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায় থেকে সংকেত পেয়ে ভোটের জন্য জনসংযোগ চালিয়ে যাচ্ছেন আতিকুল ইসলাম। তিনি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এসে জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাকে কাজ চালিয়ে যেতে বলেছেন।

তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী আতিকুলকে কাজ চালিয়ে যেতে বলেছেন, কিন্তু তাকে কোনো সিদ্ধান্ত জানাননি।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৪৮ | শনিবার, ১৩ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com