মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আ.লীগের ঘনিষ্ঠরা মুজিবের খুনের সঙ্গে জড়িত: রফিকুল

  |   বুধবার, ০৪ জুন ২০১৪ | প্রিন্ট

rafiqul-islam-mia

৪ জুন: প্রধানমন্ত্রীর ‘মজিবুর রহমানের খুনি জিয়াউর রহমান’ এমন বক্তব্যের সমালোচনা করে তার উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, “আপনি তো এর আগেও দুইবার ক্ষমতায় ছিলেন কিন্তু সে সময় আপনি এই বিষয়ে কোনো কথা বলেননি কেন? আওয়মী লীগের ঘনিষ্ঠজনেরা তার খুনের সঙ্গে জড়িত।”

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাসাস ঢাকা মহানগর আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘বহুদলীয় গণতন্ত্র ও জিয়াউর রহমান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, যদি আপনার কাছে ডকুমেন্ট থাকত- তাহলে আপনি যখন প্রথমবার ক্ষমতায় এসেছিলেন তখনই এ কথা বলতেন। আপনি এখন কি উদ্দেশ্যে এসব কথা বলছেন- বাংলার জনগণ তা জানে।

এ সময় ‘আওয়ামী লীগ মিথ্যার উপর দাঁড়িয়ে রাজনীতি করছে’ বলেও মন্তব্য করেন তিনি।

ব্যরিস্টার রফিকুল বলেন, আওয়ামী লীগ মিথ্যার উপর দাঁড়িয়ে রাজনীতি করছে। কেননা, জিয়াউর রহমানের মতো একজন উদার ব্যক্তিকে নিয়ে তারা যে মিথ্যাচার ও বানোয়াট কথা বলছে- তা পৃথিবীর ইতিহাসে বিরল।

তিনি বলেন, জিয়াউর রহমান যদি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা না করতেন, শেখ হাসিনাকে দেশে আসার সুযোগ করে না দিতেন- তাহলে তিনি আজ প্রধানমন্ত্রী হতে পারতেন না। তাই জনগণকে তাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

দেশে গণতন্ত্র নেই মন্তব্য করে তিনি বলেন, দেশে একদলীয় শাসন চলছে। দেশে যদি গণতন্ত্র থাকত, বহুদলীয় রাজনীতির সুযোগ থাকত, তাহলে আওয়ামী লীগ কখনো ক্ষমতায় আসতে পারতেন না।

আওয়ামী লীগকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে রফিকুল ইসলাম মিয়া বলেন, আওয়ামী লীগ সরকার পদ্মা সেতু, শেয়ার বাজার, হলমার্ক, ডেসটিনিসহ যেসব কেলেঙ্কারির মাধ্যমে হাজার হাজার টাকা লুটপাট করেছে তার জবাব একদিন না একদিন জনগণের কাছে জবাব দিতে হবে।

সংগঠনের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, জাসাস নির্বাহী কমিটির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক শিল্পী মনির খান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৩১ | বুধবার, ০৪ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com