শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আশা করবো রমজান মাসে অন্তত বিএনপির মিথ্যাচার বন্ধ থাকবে

  |   শনিবার, ০২ এপ্রিল ২০২২ | প্রিন্ট

আশা করবো রমজান মাসে অন্তত বিএনপির মিথ্যাচার বন্ধ থাকবে

বিএনপি না কি অনশন করছে এবং অনশনের সময় আশেপাশের খাবারের দোকানে ভালো বিক্রি হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

আজ ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আবৃত্তিশিল্পী হাসান আরিফের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের একথা বলেন হাছান মাহমুদ।

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘আমি শুনলাম বিএনপি না কি অনশন করছে এবং অনশনের সময় আশেপাশের খাবারের দোকানে ভালো বিক্রি হচ্ছে। বিএনপির রাজনীতি তো মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। আশা করবো, সমস্ত মিথ্যা তারা আজকেই বলে দেবেন, আগামী এক মাস অন্তত মিথ্যাচারটা বন্ধ থাকবে।

 

দ্রব্যমূল্যের বিষয়ে বিএনপির বিভিন্ন বক্তব্য নিয়ে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘দ্রব্যমূল্য কমে আসা শুরু হয়েছে। সরকার এক কোটি ফ্যামিলি কার্ড দিয়েছে। এতে মানুষের মনে স্বস্তি ফিরে এসেছে। আর এর ফলে বিএনপির অস্বস্তি ও অস্থিরতা দুই-ই বেড়ে গেছে। এ কারণেই তারা উদ্ভ্রান্তের মতো কথা বলছেন।

 

এর আগে শহীদ মিনারের পাদদেশে সদ্যপ্রয়াত বিশিষ্ট আবৃত্তিশিল্পী হাসান আরিফের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান হাছান মাহমুদ। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশে সংস্কৃতিচর্চা বিশেষ করে কবিতাচর্চা, আবৃত্তিশিল্পের চর্চাকে জনপ্রিয় করার ক্ষেত্রে আজীবন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আবৃত্তিশিল্পী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফের অবদান অসামান্য।

 

দেশে মানুষের গড় আয়ু এখন ৭৩ বছরের বেশি। সেই হিসাবে হাসান আরিফের আরও অনেকদিন বেঁচে থাকার কথা ছিল। কিন্তু তিনি অকালে আমাদের ছেড়ে চলে গেছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, তার এই বিদায় আমাদের সুচিন্তার চর্চা ও সাংস্কৃতিক আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবে। জাতির সংস্কৃতি অঙ্গন ও কবিতাচর্চাকারীরা তার অভাব অনুভব করবে। আমরা সবাই তার আত্মার শান্তি কামনা করি।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৯ | শনিবার, ০২ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com