শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনে সর্ঠিক আকিদা ও আমলের কোন বিকল্প নেই- ছারছীনা দরবার শরীফের পীর সাহেব কিবলা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ মে ২০২৩ | প্রিন্ট

আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনে সর্ঠিক আকিদা ও আমলের কোন বিকল্প নেই- ছারছীনা দরবার শরীফের পীর সাহেব কিবলা

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : আমীরে হিযবুল্লাহ, মোজাদ্দেদে জামান ও  ছারছীনা দরবার শরীফের পীর সাহেব কিবলা আলহাজ্ব মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃ জিঃ আঃ) বলেছেন, মুমীন মুসলমানদের ঈমানের পরিপূর্ণতা লাভ করবে তখনই যখন তারঁ আক্বিদা হবে বিশুদ্ধ এবং জীবন হবে নেক আমলে ভরপুর। মহান আল্লাহ রাব্বুল  আলামীনের সন্তুষ্টি, নৈকট্য ও তাঁর দিদার লাভের জন্য সর্ঠিক সহূহ আক্বিদা এবং নেক আমলের কোন বিকল্প নেই।

এক্ষেত্রে একটি বিষয় লক্ষ রাখতে হবে- শুধু নেক আমল করলেই চলবেনা, নেক আমল কারীকে দেখতে হবে তার মধ্যে রিয়া বা লৌকিকতা আছে কি-না। লোক দেখানো ইবাদত – বন্দেগি  শিরকের অন্তর্ভুক্ত যা মহান আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। ইবাদত বা আমলের মধ্যে রিয়া বা লৌকিকতা দুর করে খাঁটি ইবাদত করতে চাইলে প্রত্যেক মুসলমানের উচিত ইসলামি শরীয়তের পাশাপাশি ইলমে মারিফতের কঠোর পরিশ্রমে সাধনা ও অনুশীলন করতে হবে।

তিনি গত ২৫ মে- ২০২৩ ইং তারিখে রাতে হবিগঞ্জের মাধবপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী ছালেহাবাদ মাদ্রাসায় শুভাগমন উপলক্ষে ইছালে ছাওয়াব ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। আয়োজনে ছালেহাবাদ খানকায়ে ছালেহিয়া মোহেব্বিয়া কমপ্লেক্স। ছালেহাবাদ মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা আবুল কালাম সৈয়দ ওবায়দুর রহমান সাহেবের পরিচালনায় হুজুর কিবলার সফরসঙ্গী দেশবরেণ্য উলামায়ে কেরামগনের মধ্যে বক্তব্য রাখেন, হযরত মাওলানা আলহাজ্ব রুহুল আমিন আফসারী, মাওলানা  মুহিব উল্লাহ, মাওলানা আঃ রহমান, মাওলানা আব্দুল্লাহ আবু তাহের  আল আজহারী প্রমুখ। পরে দেশ জাতীর কল্যাণে মহান আল্লাহর দরবারে মোনাজাত পরিচালনা করেন পীর সাহেব হুজুর কিবলা।

Facebook Comments Box
advertisement

Posted ২০:২৫ | শুক্রবার, ২৬ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com