বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল্লাহর কাছে মানুষকে প্রতিটি মুহূর্তের হিসেব দিতে হবে – পীরজাদা মুফতি সৈয়দ ফয়জুল

  |   বৃহস্পতিবার, ২৭ মার্চ ২০১৪ | প্রিন্ট

Sayed-Fayzul-Karim_M-400x300

মু. সগির আহমদ চৌধুরী :

চরমোনাইয়ের মরহুম পীর সাহেবের সাহেবজাদা ও খলীফা পীর কামেল হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, মুমিনদের জন্য সময় ও জীবনের মূল্য অপরিসীম। কোনো ঈমানদার ব্যক্তি জীবনে একটি মুহূর্তও অন্যায়-অনাচার ও পাপাচারে কাটাতে পারে না।

কাল কিয়ামতের দিবসে মানুষকে তার জীবনের প্রতিটি মুহূর্তের জন্য জবাবদিহি করতে হবে। চরমোনাই তরিকার আধ্যাত্মিক ও সামাজিক সংগঠন বাংলাদেশ মুজাহিদ কমিটি বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানার যৌথ উদ্যোগে ২৬ মার্চ’১৪ বুধবার স্টিলমিল হাউজিং কলোনি মসজিদ মাঠে বিশাল ওয়াজ মাহফিল ও হালকায়ে যিকরে প্রধান অতিথির বয়ানে তিনি উপরোক্ত কথা বলেন।
পীরজাদা মুফতি সৈয়দ ফয়জুল করীম পরকালের ভয়াবহতা সম্পর্কে সতর্ক করে বলেন, মানুষ জীবনের যে সেকেন্ড, মিনিট ও ঘণ্টা ব্যয় করছে সে সে সেকেন্ড-মিনিট ও ঘণ্টার পরিমাণ সময় জীবন থেকে হারাচ্ছে এবং মৃত্যুর দিকে অগ্রসর হচ্ছে। যে সময় জীবন থেকে চলে যাচ্ছে তা আর ফিরবে না। প্রতি সেকেন্ডে মানুষের মৃত্যুর সময় ঘনিয়ে আসছে। যারা হেলায় আর আল্লাহর নাফরমানিতে জীবন ব্যয় করে মৃত্যুর দিকে রওয়ানা করছে মৃত্যুর পর আফসোস করা আর কিছুই করার থাকবে না।
পীরে কামেল সৈয়দ ফয়জুল করীম যুবকদের উদ্দেশ্যে বলেন, একটি গাড়ি পঞ্চাশ বছর আগে যাত্রা করল আরেকটি গাড়ি পঞ্চাশ বছর পরে যাত্রা করল উভয় কি গন্তব্যে একত্রে পৌঁছুবে? মানুষের জীবন হয়তো সত্তর আশির বেশি নয়। পঞ্চাশ বছর যখন পার হয় তখন মৃত্যুর ভয়ে পাপ ছেড়ে যারা আল্লাহর পথ ধরে তাদের চেয়ে জীবনের শুরু থেকে যদি যুব সমাজ খোদাপ্রেমের জীবন শুরু করে তবে তাই আল্লাহর কাছে শ্রেষ্ঠত্বের মর্যাদা রাখে। অতএব ইমান ও আমল করতে হবে যুবক বয়স থেকে। খোদার নাফরমানি ছাড়তে হবে সাবালক হওয়ার সাথে সাথেই।
সাহেবজাদা আরও বলেন, চরমোনাইয়ের তরিকার লক্ষ্য হচ্ছে মানুষকে ইমান ও আমলে মজবুত করা। চরমোনাইয়ে ভক্তদের সংখ্যা বৃদ্ধি উদ্দেশ্য নয়, দেশের যেকোনো একজন হক্কানি পীর সাহেব যার সান্নিধ্যে গেলে ইমান-আমল বৃদ্ধি পায়, দীনের প্রতি আন্তরিকতার সৃষ্টি হয় এবং খোদাভক্তি ও রাসুলপ্রেম বাড়ে আমরা এই রকম একজন পীর সাহেবের হাতে বায়আত হয়ে আধ্যাত্মিক জীবন গঠনের জন্য সকল মুসলমানের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।
মাহফিলে বরেণ্য ওলামায়ে কেরামের মধ্যে বয়ান পেশ করেন, হযরত মাওলানা মুফতি হাসান মুরাদাবাদী, হযরত মাওলানা মুহাম্মদ আবদুল্লাহ, হযরত মাওলানা ক্বারী মুহাম্মদ মুরশেদুল আলম, হযরত মাওলানা মুহাম্মদ আবু সাঈদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৬ | বৃহস্পতিবার, ২৭ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com