বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আ’লীগ জোর করে ক্ষমতায় আছে: টুকু

  |   সোমবার, ১৮ এপ্রিল ২০২২ | প্রিন্ট

আ’লীগ জোর করে ক্ষমতায় আছে: টুকু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বলেছেন, দেশে ৫০ বছরের ইতিহাসে এমন স্বৈরাচার সরকার শুধু বাংলাদেশ নয়, আশপাশের কোনো দেশে নেই। তারা জোর করে ক্ষমতায় আছে। সরকারি সাংবিধানিক সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে।

 

সোমবার বিকেলে রাজধানীর আসাদগেটে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্রদল এ ইফতার মাহফিলের আয়োজন করে।

টুকু বলেন, সম্প্রতি মার্কিন রিপোর্ট বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কথা বলেছে। বিচারবিভাগ স্বাধীন নয় সেটাও বলেছে। যার প্রমাণ প্রহসনের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়েছে।

 

তিনি বলেন, আমাদের এ অবস্থা থেকে মুক্তি পেতে হলে আন্দোলন করতে হবে। এই বছরটি শেষ বছর। এ বছর যদি রাজপথ প্রকম্পিত করতে না পারি লাখ লাখ লোককে রাস্তায় নামাতে না পারি তাহলে কিন্তু হবে না। আমরা লক্ষ্য স্থির করেছি বাংলাদেশে জাতীয় সরকার হবে। তবে তার আগে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে, যা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার করে বলেছেন।

 

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডা. এএসএম রাকিবুল ইসলাম আকাশ। সাধারণ সম্পাদক ডা. লাবিদ রহমানের পরিচালনায় এতে অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মো. আবদুস সালাম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৬ | সোমবার, ১৮ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com