শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতির ঈদে মিলাদুন্নবী উদযাপিত

  |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতির ঈদে মিলাদুন্নবী উদযাপিত
মোঃ মাইনুল ইসলাম,দুবাই থেকে : দুবাইস্থ বাংলাদেশ কনসুলেটের কনসালা জেনারেল জনাব বি. এম জামাল হোসেন বলেছেন-‘বিশ্বশান্তি, মানবাধিকার প্রতিষ্ঠা এবং মানবকল্যাণে মহানবীর কোন তুলনা নেই। মানবতার বিকাশ ও উন্নয়নে সর্বক্ষেপ্রসাসের আলোচনা সভায় বক্তারা বিশ্বশান্তি, মানবাধিকার প্রতিষ্ঠা এবং মানবকল্যাণে মহানবীর কোন তুলনা নেইত্রেই তাঁর অবদান অপরসীম। প্রকৃত পক্ষে বলতে গেলে সংক্ষুব্ধ এই বিশ্বে বাস্তবিক অর্থেই শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠা করতে চাইলে আমাদেরকে তাঁর শিক্ষা ও আদর্শ পুরোপুরি মেনে চলার জন্য সচেষ্ট হতে হবে। জাতি-ধর্ম ও বর্ণ নির্বিশেষে যে যতটুকু মহানবী হযরত মুহাম্মদ (দ.)’র আদর্শ মেনে চলবে, সে ততোটুকুই সফলকাম হবে।
তিনি গতকাল ২২ অক্টোবর প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) আয়োজিত জশনে ঈদে মিলাদুন্নবী (দ.)’ উদযাপন উপলক্ষে “বিশ্বশান্তি, মানবাধিকার প্রতিষ্ঠা এবং মানবকল্যাণে মহানবী হযরত মুহাম্মদ (দরুদ)” শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। দুবাইস্থ সেলসি রেস্টুরেন্টে হলরুমে প্রসাস’র সভাপতি সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক এম. আবদুুল মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন- প্রসাসের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা বিশিষ্ট লেখক ও গবেষক মুহাম্মদ নূরুল আবছার তৈয়বী।
এতে বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার সাবেক উপস্থাপক, বিশিষ্ট ব্যবসায়ী ড. কামরুল আহসান, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী, প্রকৌশলী মো: সালাহউদ্দিন, প্রকৌশলী আবু হেনা চৌধুরী , গবেষক নূর মোহাম্মদ ভূঁইয়া, সাবেক অধ্যক্ষ মোস্তফা কামাল, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রাস-আল-খাইমা সভাপতি  মো: জসিম মল্লিক, সারজার সভাপতি মোঃ আবু বক্কর, প্রসাসের সাবেক সভাপতি প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, ইউএই বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক জাফর চৌধুরী, প্রসাসের সিনিয়র সহ-সভাপতি  নাসিম উদ্দিন আকাশ, মোহাম্মদ আলম উদ্দিন, ওবায়দুল হক মানিক, কবি ওবায়দুল হক, প্রসাসের সাবেক অর্থ সম্পাদক সৈয়দ খোরশেদ আলম, মোঃ আব্দুর রহিম, ডিবিসি আবুধাবি প্রতিনিধি মো:  মইনুল ইসলাম, প্রবাসী রাঙ্গুনিয়া সমিতি দুবাই সহ-সভাপতি মো: ওসমান, মোহাম্মদ আমিনুল, সাইফুল করিম সহ অনেকে। পরে মিলাদ-কিয়াম এব বিচ্বশান্তি কামনায় বিশেষ দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
Facebook Comments Box
advertisement

Posted ১৫:৪৭ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com