শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আরও একটি রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

আরও একটি রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আয়ারল্যান্ডের বিপক্ষে আজ মাত্র ২৪ রান করলেই নতুন আরেকটি মাইলফলকে পা রাখবেন। এর আগে এ রেকর্ডে পা রেখেছিলেন তামিম ইকবাল। তিনি আট হাজার ১৪৩ সংগ্রহ করেছিলেন।

 

এর পর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে সাত হাজার রানের (৬৯৭৬ রান) ক্লাবে নাম লেখাবেন এ অলরাউন্ডার। এদিকে একই মাইলফলক গড়তে আরও ৯৯ রান দরকার মুশফিকুর রহিমের (৬৯০১)।

 

৩টি ওয়ানডে, ৩টি টি-২০ ও একটি টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে টেস্ট ক্রিকেটের নবাগত আয়ারল্যান্ড এখন সিলেটে। দু’টি পাতা ও একটি কুঁড়ির সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও সফরকারীরা। আজ দুপুর ২টায় শুরু হবে প্রথম ওয়ানডে।

 

বাংলাদেশ যে ইংল্যান্ড দলকে ৩-০ ব্যবধানে কিছুদিন আগে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে সেই দলটিকে বিশ্বকাপে একমাত্র হারিয়েছে এই আয়ারল্যান্ডই। পূর্ণাঙ্গ এই সিরিজের পথচলা শুরু হচ্ছে শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারলেও শেষ ওয়ানডের পারফরম্যান্স ছিল নজরকাড়া। এরপর টি-টোয়েন্টিতে স্রেফ আধিপত্য বিস্তার। পারফরম্যান্সের সেই ধারাবাহিকতা ধরে রাখার চ্যালেঞ্জ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৪৩ | শনিবার, ১৮ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com