মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমরা চাই বিকল্পধারা জাতীয় ঐক্যফ্রন্টে আসুক: মান্না

  |   রবিবার, ১৪ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

আমরা চাই বিকল্পধারা জাতীয় ঐক্যফ্রন্টে আসুক: মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করার মূল লক্ষ্য হলো গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করা। আমরা চাই বিকল্পধারা জাতীয় ঐক্যফ্রন্টে আসুক। কিন্তু তারা আসবে কি আসবে না সেটা সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ব্যপার। তারা আসলে আমরা খুশি হব। সূত্র : যমুনা টেলিভিশন

মান্না বলেন, গত পাঁচ বছর আগে ২০১৪ সালের ৫ জানুয়ানি নির্বাচনের নামে যে প্রহসন হয়েছিলো তাতে সারা দেশের মানুষের ভোটের অধিকার হরণ করা হয়েছিল। আর তখন ১৫৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিল আওয়ামী লীগ।তার মানে সেখানে ভোটের আগেই সরকার নির্ধারিত হয়েছিলো। ২০১৪ সালের মতো এমন নির্বাচন আমরা চাই না। ১টি অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আমরা সবাই লড়াই করেছিলাম। এবং তারই লক্ষ্যে আমরা যুক্তফ্রন্ট গঠন করেছিলাম। সেটার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ডা. একিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

মান্না আরও বলেন, কিন্তু এই যুক্তফ্রন্ট যথেষ্ট ছিল না। সার্বিকভাবে সৈরতন্ত্রের বিরুদ্ধে লড়াই করা এবং জয়লাভের জন্যে দরকার ছিল আরও বৃহত্তর ঐক্য, ব্যাপক জাতীয় ঐক্য। আর এটা সবাই উপলব্ধি করেছেন, এবং তার জন্য ব্যপক আলোচনাও হয়েছিলো।সেই আলোচনায় বিকল্প ধারা ছিল। শেষ পর্যন্ত তারা আসেনি কেনো সেটা গত কালের ১-২টি ঘটনা উল্লেখ করেছেন। আমরা তার ব্যাখ্যা করতে যাবো না। এটা তাদের ব্যক্তিগত, পারস্পরিক ব্যপারের মধ্যে সীমাবদ্ধ থেকেছে। তাতে মান অভিমান, রাগ, ক্ষোভ, অপমাণবোধও হতে পারে। কিন্তু এই বিষয়গুলো কারণে জোট ছেড়ে বেরিয়ে যাবে কথা ছিল না। বিকল্প ধারা মূলত সেটাই করেছে।

তিনি বলেন, ডা. একিউ এম বদরুদ্দোজা চৌধুরী রাষ্ট্রপতি ছিলেন, বিকল্প ধারার প্রেসিডেন্ট। তিনি যথেষ্ট প্রবীণ একজন মানুষ হলেও তিনি কাজে কর্মে এখনো তরুণ আছেন। তিনি ঐক্যের মধ্যে থাকবেন এটা সবার প্রত্যাশা ছিল এবং তা এখনো আছে।

Facebook Comments Box
advertisement

Posted ২২:২৬ | রবিবার, ১৪ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com