বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো গ্রেফতারের আশঙ্কা করছেন ইমরান খান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ মে ২০২৩ | প্রিন্ট

আবারো গ্রেফতারের আশঙ্কা করছেন ইমরান খান

বর্তমানে পাকিস্তানে চলছে রাজনৈতিক অস্থিরতা। এরই মধ্যে দেশটিতে রাজনৈতিক নেতাদের গ্রেফতারের ঘটনায় শঙ্কা প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

 

পাকিস্তানে এমন পরিস্থিতি তৈরি হয়েছে যে কোনো সময় আবারো গ্রেফতার হতে পারেন । ইমরান খান দাবি করেছেন, তাকে পুনরায় গ্রেফতারের ব্যাপক সম্ভাবনা রয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই আশঙ্কার কথা জানান।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান বলেন, মঙ্গলবার ইসলামাবাদে আমাকে গ্রেফতারের সম্ভাবনা ৮০ শতাংশ।

ইমরান খান বলেন, আমাদের গণতন্ত্রকে গুঁড়িয়ে দেওয়ার জন্য সবকিছু করা হচ্ছে। এই মুহূর্তে ১০ হাজারের বেশি কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমার দলের সব সিনিয়র  নেতৃবৃন্দ কারাগারে রয়েছেন। তিনি বলেন, মঙ্গলবার আমি জামিনের জন্য ইসলামাবাদে হাজিরা দিতে যাচ্ছি। ওইদিন আমাকে গ্রেফতার করার সম্ভাবনা ৮০ শতাংশ। এমন অবস্থায় খুবই আতঙ্কের মধ্যে আদালতে হাজিরা দিতে যাবেন তিনি।

 

দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী সংবাদমাধ্যমকে বলেছেন, পাকিস্তানের বর্তমান পরিস্থিতি এমন যে, বিচারক ও আদালতের সিদ্ধান্তও বাতিল করা হচ্ছে। তিনি আরো বলেন, ‘সম্প্রতি হাই কোর্টের একজন বিচারপতি পিটিআইয়ের এক নেতাকে জামিন দেওয়ার পর পুনরায় গ্রেফতার করায় কান্না করেছিলেন।’ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেছেন, ১৪ মে নির্বাচন হবে। কিন্তু তার সিদ্ধান্তও উপেক্ষা করা হয়েছে।

পিটিআইয়ের চেয়ারম্যান বলেন, সরকার আমাকে থামিয়ে দিতে চায়। কারণ, তারা নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে রয়েছে। তারা মনে করে, আমি যদি কারাগারে থাকি তাহলে তাদের নির্বাচনে হারা সম্ভাবনা আর থাকবে না।   সূত্র: ডন

Facebook Comments Box
advertisement

Posted ০৮:২৮ | সোমবার, ২২ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com