শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আন্দোলনের মুখে স্বৈরাচার সরকারের পতন : ড. পিয়াস

  |   শনিবার, ২২ মার্চ ২০১৪ | প্রিন্ট

আন্দোলনের মুখে স্বৈরাচার সরকারের পতন : ড. পিয়াস

peyas korim

ঢাকা, ২২ মার্চ : ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম বলেছেন, যুগে যুগে বিশ্বের স্বৈরাচারী শাসকদের বিরুদ্ধে শান্তিকামী আন্দোলন করে তাদের পতন ঘটিয়েছে। আগামী দিনে শেখ হাসিনা বিরুদ্ধেও জনগণ দাঁড়াবে। জনগণের আন্দোলনের মুখে এ স্বৈরাচার সরকারের পতন হবে নিশ্চয়।

শনিবার বিকালে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত ‘স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও মাওলানা ভাসানী’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া উপস্থিত ছিলেন।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি’র কেন্দ্রীয় নের্তৃত্ব যদি জনগণের ভাষা না বোঝে; তবে আগামী দিনে তাদের হাতে নেতৃত্ব থাকবে না। বিএনপি আন্দোলন না করলে জনগণের আন্দোলন থেমে থাকবে না। যে ছেলেটি যশোর কিংবা সাতক্ষীরায় গুলি খেয়েছে সে অবশ্যই আন্দোলন করবে। এক সময় তাদের হাতে চলে যাবে আগামী দিনের নেতৃত্ব।

পিয়াস করিম বলেন, এই সরকারের বিরুদ্ধে লড়াই করতে হলে শুধু শেখ হাসিনাকে স্বৈরাচার বললে হবে না, জনগণকে নতুন স্বপ্ন দেখাতে হবে। না হয় মানুষ পুলিশ-বিজিবি’র গুলির সামনে রাস্তায় নামবে না।

আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে ভারতীয় সংস্কৃতির প্রতিফলন হয়েছে অভিযোগ করে পিয়াস করিম বলেন, আজকের তরুণ ছেলেদের গায়ের জার্সিতে ভারতীয় কোম্পানি সাহারা’র লোগা ঝুলছে। এটা স্বাধীন দেশের প্রতি অবমাননাকর।

আমাদের পোশাক শিল্পকে ধ্বংস করতে ভারতের অনুপ্রবেশকারী ঢুকেছে। এই শিল্পকে ধ্বংস করতে বিদেশি একটি শক্তি সক্রিয় আছে বলেও জানান তিনি।  মাওলানা ভাসানীকে আওয়ামী লীগ মেনে নিতে পারে না। কারণ তিনি কোন দেশ থেকে স্বাধীন হয়ে অন্যকোন কোন দেশের আওতায় যেতে চাননি।

সংগঠনের সভাপতি জিয়াউর হক মিলুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা নূর মোহাম্মদ খান, ভাসানী স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক কাজী মুনিরুল হুদা, এডভোকেট নাজমুল হক নান্নু, ছড়াকার আবু সালেহ  প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:০৭ | শনিবার, ২২ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com