বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ সেই কালজয়ী ২৫ জানুয়ারি

  |   বুধবার, ২৫ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

আজ সেই কালজয়ী ২৫ জানুয়ারি

16295616_720437338124160_1002000499_n

মাহাবুব আলম শ্রাবন  রিপোর্টার ঢাকা:এ এক দুঃসাহসি গল্প মৃত্যু দিয়ে ঘেরা যার জীবন, মৃত্যুকে জয় করে আজও রাজপথে বলীয়ান এক বজ্রকন্ঠস্বর, মৃত্যুকে কাছ থেকে দেখার এক অপার অভিজ্ঞতার ক্ষত নিয়ে ছুটে চলা নতুন দিগন্তে বঙ্গবন্ধুর আর্দশকে বাস্তবায়ন করার প্রচেষ্টা রত যে প্রান মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা “আনোয়ার হোসেন জীবন” গত ২৫ শে জানুয়ারি ২০১৩ আজকের এই দিনে নৃশংসভাবে হামলা চালায় তার উপর, ঢাকা কলেজ এর মূল ফটকে রাজনৈতিক কর্মীদের নিয়ে বসে থাকা অবস্থায় ছাত্র নামধারী কতিপয় সন্ত্রাসী অতর্কিত হামলা করে ছাত্রনেতা আনোয়ার হোসেন জীবন এর উপর, জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে তার স্থান হয় ঢাকা মেডিকেল, পপুলার, ল্যাব এইড, কেয়ার হয়ে আপ্যোলো হাসপাতালের আইসিইউতে। অচেতন অবস্থায় আইসিইউতে পরে থাকা নিথর দেহটি তখন প্রান আছে খানিকটা।

চলতে থাকে টানা অস্ত্রপোচার, মৃত্যুর সাথে পাঞ্জা নড়ে নিথর দেহটি। মাথার বাম অংশ ২৩ খন্ড হয়ে যায়, ডান পা ক্ষত-বিক্ষত হয়ে যায় সেদিনের হামলায়। ভাগ্যজোরে বেঁচে গেলেও ডান পায়ে চিরস্থায়ী ব্যাথা, মাথার বাম অংশ আর্টিফিশিয়াল, কপালটা ফুটো নিয়ে এখনো বেঁচে আছে মৃত্যুকে জয় করা মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা “আনোয়ার হোসেন জীবন” এই জন্যই তার নামের আগে যোগ হইছে মৃত্যুঞ্জয়ী।

হামলার ৪ বছরে এসে মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা “আনোয়ার হোসেন জীবন” সংবাদ মাধ্যমকে জানান, বেঁচে আছি এই বেশ অশেষ কৃতজ্ঞতা মহান আল্লাহ দরবারে। তারপর আমার শ্রদ্ধেয় পিতামাতার প্রতি, অনেক অনেক ভালবাসা ও কৃতজ্ঞতা তৎকালীন ঢাকা কলেজ ছাত্রলীগের পল্বব-সুইম কমিটির নেতৃবৃন্দকে, যাদের অক্লান্ত পরিশ্রম আর ভালবাসায় আমার বেঁচে থাকা। বুকের শেষ রক্তটুকু দিয়ে হলেও চালিয়ে যাবো বঙ্গবন্ধু আর্দশকে বাঁচিয়ে রাখার লড়াই।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৪ | বুধবার, ২৫ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com