বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আওয়ামী লীগ ফের ক্ষমতায় আসবে: ওবায়দুল কাদের

  |   সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

আওয়ামী লীগ ফের ক্ষমতায় আসবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘শেখ হাসিনার সততা, সঠিক নেতৃত্ব ও জনপ্রিয়তাই আগামীতে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনবে।’ বিএনপির প্রধান দুজনই দণ্ডপ্রাপ্ত উল্লেখ করে তাদের নির্বাচন করার যোগ্যতা নেই মন্তব্য করে কাদের বলেছেন, ‘নির্বাচনের যোগ্য নেতা কখনো দণ্ডপ্রাপ্ত আসামি হতে পারে না।’

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে সোমবার দুপুর ১২টার দিকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা পর্যায়ক্রমে যেসব এলাকার কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেগুলোতেও সম্মেলন সম্পন্ন করবো। আগামী নির্বাচন নিয়ে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ আরও বেশি যোগ্য নেতৃত্বকে দায়িত্ব দেবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। মনে রাখতে হবে, সুসময়ের কর্মীরা দলের বন্ধু নয়, দুঃসময়ে যারা দলের পাশে থাকে তারাই দলের প্রকৃত বন্ধু।

 

গত নির্বাচনের চেয়ে এবারের নির্বাচনের চ্যালেঞ্জ অনেক বেশি উল্লেখ করে তিনি বলেন, ‘এই নির্বাচন নিয়ে অনেক বেশি ষড়যন্ত্র শুরু হয়েছে। তাই এই নির্বাচনকে ছোট মনে করা যাবে না। প্রতিপক্ষকে দুর্বল মনে করা যাবে না। তারা কিন্তু তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবে।

 

ওবায়দুল কাদের হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘মনে রাখবেন শেখ হাসিনা ও আওয়ামী লীগ কাউকে নেতৃত্বের ইজারা দেয় না। তাই সঠিক পথে চলতে হবে, দলীয় নিয়ম-কানুন মেনে চলতে হবে। দল করবেন কিন্তু নিয়ম মানবেন না, অন্যায়ভাবে নমিনেশন দিবেন, সেই দিন চলে গেছে।

 

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদারের সঞ্চালনায় সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

 

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) এস.এম কামাল হোসেন।

 

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য বেগম আখতার জাহান, সদস্য ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সাংসদ প্রফেসর মেরিনা জাহান কবিতা, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস।

 

সম্মানিত বক্তা ছিলেন সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনে সাংসদ তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাংসদ ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ, তাড়াশ ও সলঙ্গা আংশিক) আসনের সাংসদ ডা. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৪ (চৌহালী-বেলকুচি) আসনের সাংসদ মোমিন মণ্ডল ও সিরাজগঞ্জ-৫ (উল্লাপাড়া) আসনের সাংসদ তানভীর আহমেদ।

 

এর আগে সর্বশেষ ২০১৫ সালের ৮ জানুয়ারি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। সোমবারের এই সম্মেলন ঘিরে একদিকে যেমন নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি, অন্যদিকে নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে, প্রবীণ ও নতুনের নেতৃত্বে আরও শক্তিশালী হবে সিরাজগঞ্জ আওয়ামী লীগ এমনটাই প্রত্যাশা নেতাকর্মীদের।

 

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক এই সম্মেলনে সভাপতি পদে চারজন ও সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রার্থী হয়েছেন। সভাপতি প্রার্থীরা হলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কে.এম হোসেন আলী হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, দলের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ জজ কোর্টের পিপি গাজী আব্দুর রহমান, সহ-সভাপতি বিমল কুমার দাশ।

 

সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ তালুকদার, মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামছুজ্জামান আলো, জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক ও কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট।

 

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০৬ | সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com