মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না : ওবায়দুল কাদের

  |   বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না : ওবায়দুল কাদের

স্বাধীনদেশ অনলাইন : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালত নির্বাচন স্থগিত করেছে, তাই এ বিষয়ে কিছু বলতে পারি না। আপনারা সব কিছুতে সরকারের যোগসাজশ খুঁজে বের করেন কেন? আমরা তো আমাদের কাউন্সিলর প্রার্থীও চূড়ান্ত করেছি। যা অন্য কোনো দল করতে পারে নাই। যোগসাজশ কথাটি ভালো না। নির্বাচন স্থগিত করার সাথে সরকারের কোনো যোগসাজস নেই। আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না।

আজ বুধবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

পরবর্তীতে ডিএনসিসি উপ-নির্বাচনে প্রার্থীর কোনো পরিবর্তন হবে কি না সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রার্থী আমরা দিয়েছি। যেহেতু নির্বাচন একটা তাই প্রার্থী পরিবর্তন হবে কি না তা সময়ই বলে দিবে।

তিন মাস পর জাতীয় নির্বাচনের আগে সিটি নির্বাচন হবে কি না জানতে চাইলে বলেন, এটা নির্বাচন কমিশনের ব্যাপার। এটা নির্বাচন কমিশন জানে।

ওবায়দুল কাদের বলেন, হাইকোর্টে ঢাকা উত্তর সিটির উপনির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন। হাইকোর্টের এ সিদ্ধান্ত যতক্ষণ বহাল থাকবে ততক্ষণ কাউন্সিলরদের তালিকা ঘোষণা করতে পারছি না। কারণ এতে হাইকোর্টের আদেশ অমান্য করা হবে। যতক্ষণ হাইকোর্টের সিদ্ধান্ত বহাল আছে ততক্ষণ আমাদের এ সিদ্ধান্ত মেনে নিতে হবে।

মঙ্গলবার নারায়ণগঞ্জের ঘটনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত চলছে। যারা জনসম্মুখে বিশৃঙ্খলা করে পার্টির ভাবমূর্তি নষ্ট করেছে এবং এ ঘটনার সাথে যাদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এখানে সমস্যা তো মাঝে মাঝে হয়। তাদের এ সমস্যায় সিটি করপোরেশনের শান্তিপূর্ণ পরিবেশও নষ্ট করেনি, আমাদের বিজয়েও বাধা হয়নি, ভোট ব্যাংকেরও ক্ষতি হয়নি। তবে যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত এবং অনাকাঙ্খিত। এটা খুবই খারাপ দৃষ্টান্ত। এ সময় সাংবাদিকরা ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আমি খোঁজ খবর নিচ্ছি। এর সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩৫ | বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com