শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইজিপি-পুলিশ কমিশনারের বক্তব্যের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

  |   মঙ্গলবার, ২৯ মার্চ ২০২২ | প্রিন্ট

আইজিপি-পুলিশ কমিশনারের বক্তব্যের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ এবং ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলামের মন্তব্যের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

 

মঙ্গলবার  বেলা ১১টায় মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ঢাবি ছাত্রদলের আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সভায় কেন্দ্রীয় ছাত্রদল সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহসভাপতি মামুন খান, যুগ্ম-সম্পাদক তানজিল হাসান, তবিবুর রহমান সাগর, করিম প্রধান রনি, মারুফ এলাহি রনি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক আকতার হোসেন, নাছিরউদ্দিন নাছির, জহিরউদ্দীন আহমেদ , এইচ এম আবু জাফর, সোহেল রানা, শাহজাহান শাওন, সজীব মজুমদার, এবিএম এজাজুল কবির রুয়েল, সাফি ইসলাম, রিয়াদ রহমান, মশিউর রহমান, জিহাদুল ইসলাম রঞ্জু, শরীফুল ইসলাম প্রধান, কাজী শামছুল হুদা, মোস্তাফিজুর রহমান, হাসানুর রহমান, মাসুদুর রহমান মাসুদ, মোস্তাফিজুর রহমান রুবেল, ফারুক আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন হলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

শনিবার রাজারবাগে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা বলে দাবির বিষয়ে ব্যঙ্গাত্মক মন্তব্য করে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘একটি পার্টির খুব সিনিয়র এক নেতা বলা শুরু করেছেন, তাদের নেত্রী নাকি এক নম্বর মুক্তিযোদ্ধা। এর চেয়ে হাস্যকর…। যাকে তার স্বামী পরিত্যক্ত করে বলেছিলেন, পাকিস্তানের ওখানে কী করছ…। আর এখন সে নাকি বড় মুক্তিযোদ্ধা। আর না বলি।

 

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে রাজারবাগ পুলিশ ফাঁড়িতে আমাদের পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিল। পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা সবসময়ই ছিল। কিন্তু বর্তমান পুলিশের আইজি এবং ডিএমপি কমিশনার হালুয়া রুটির লোভে সমগ্র পুলিশ বাহিনীতে অরাজক পরিবেশ সৃষ্টি করেছে। তারা নিজেদের অপকর্ম ঢাকতে পুলিশের পোশাক পরে রাজনৈতিক নেতার ভাষায় কথা বলছে। সাবেক তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে ডিএমপি কমিশনারের বাজে মন্তব্য ছাত্রসমাজ মেনে নেবে না। ছাত্রদল ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে দলবাজ পুলিশদের প্রতিরোধ করবে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব বলেন, মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনী বলিষ্ঠ ভূমিকা পালন করেছে কিন্তু সেই পুলিশ বাহিনীকে আজ ফ্যাসিস্ট অবৈধ আওয়ামী লীগ সরকারের দোসরে পরিণত করেছে কিছু উর্ধ্বতন কর্মকতা। ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বেগম খালেদা জিয়াকে নিয়ে যে ধৃষ্টতা দেখিয়েছে, তা অনতিবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানাই। পুলিশ বাহিনীকে রাজনীতিকরণ করা থেকে বিরত রাখার আহ্বান জানাই। তা না হলে অচিরেই সাধারণ জনগণ এ ধরনের কর্মকর্তাদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসবে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০১ | মঙ্গলবার, ২৯ মার্চ ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com