শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অস্বাভাবিক নয়, ভোটেই ক্ষমতার পরিবর্তন চায় বিএনপি: সালাম

  |   শুক্রবার, ০১ এপ্রিল ২০২২ | প্রিন্ট

অস্বাভাবিক নয়, ভোটেই ক্ষমতার পরিবর্তন চায় বিএনপি: সালাম

অস্বাভাবিক নয়, ভোটের মাধ্যমেই বিএনপি ক্ষমতার পরিবর্তন চায় বলে জানিয়েছেন দলটির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

 

আজ জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনুর মুক্তির দাবিতে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা জানান। সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রধান অতিথি হিসেবে থাকার কথা থাকলেও তিনি আসেননি।

 

সালাম বলেন, আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যে আন্দোলন করেছিল, বিএনপিও সেই দাবি পূরণে তাই করবে। মামলা হওয়ার ভয়েই সরকার ক্ষমতা ছাড়তে চায় না।

 

তিনি বলেন, এ সরকারের হাতে দেশের জনগণ নিরাপদ নয়। যারা সরকারের পক্ষে কথা বলছেন, এখনো সময় আছে, জনতার কাতারে আসেন। সাধারণ জনগণের ক্রয়ক্ষমতা বাড়েনি, ক্ষমতাসীনদের বেড়েছে।

 

র্যাব-পুলিশকে সরিয়ে জনপ্রিয়তা যাচাইয়ে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএপির এ নেতা বলেন, র্যাব-পুলিশ সঙ্গে থাকার কারণে সরকার জনগণের কথা শুনতে পায় না। আপনার এমপি-মন্ত্রীদেরও বলেন র্যাব পুলিশ ছাড়া একটু ঘুরে বেড়াতে, দেখেন জনগণ কেমনে খামচায়া ধরে।

 

তিনি আরও বলেন, বিএনপি ভালো কাজ করেছে বলে এখনো বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল। সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি হলো বেগম খালেদা জিয়া। সেই কারণে খালেদা জিয়াকে ভয় পায় সরকার। তাই তাকে জেলে রেখে মেরে ফেলার চেষ্টা করছে।

 

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক বলেন, খালেদা জিয়ার সঙ্গে আপনার তুলনা হয় না। বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য আপোসহীন লড়াই করেছিলেন। গণতন্ত্রের জন্য প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দিয়েছিলেন। এতো উদার হওয়া আপনার পক্ষে সম্ভব না।

 

সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদল ঢাকা দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন, যুবদল ঢাকা দক্ষিণ সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৯ | শুক্রবার, ০১ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com