শনিবার ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ জানুয়ারি ঢাকায় বিক্ষোভ করবে ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

২৬ জানুয়ারি ঢাকায় বিক্ষোভ করবে ইসলামী আন্দোলন

বিতর্কিত শিক্ষা কারিকুলাম পরিবর্তনের দাবিতে শুক্রবার (২৬ জানুয়ারি) বাদ জুমা ঢাকার বায়তুল মোকারমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ইসলামী আন্দোলনের পুরানা পল্টনের কার্যালয়ে সমাবেশ সফল করার আহ্বান জানান দলটির মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, সরকার বিগত নির্বাচনে ডিজিটাল বাংলা গড়ার ঘোষণা দিয়েছিলো। ২০২৪ সালে একতরফা প্রহসনের নির্বাচনে স্মার্ট বাংলা গড়ার ঘোষণা দেয়। কিন্তু ডিজিটাল বাংলা ও স্মার্ট বাংলার নমুনা হলো দেশব্যাপী ভয়াবহ গ্যাস সংকট, জ্বালানি সঙ্কট। এমন বাংলা জনগণ চায় না। এদেশের মানুষ চায় ভোটধিকার ফিরে পেতে, নাগরিক সকল অধিকার ফিরে পেতে। আমদানি নির্ভর জ্বালানি ব্যবস্থার কারণে দেশ গভীর সঙ্কটে। দেশের জ্বালানি খাতকে আমদানি নির্ভর করে তোলা হয়েছে সরকারের কিছু সিন্ডিকেট ও লুটেরাদের সুবিধা দেওয়ার জন্য।

তিনি আরও বলেন, নিজেদের তেল-গ্যাস অনুসন্ধান ও উৎপাদনের কর্যক্রম বন্ধ রেখে জনগণের টাকা লুটপাটের জন্যই আমদানি নির্ভর জ্বালানি ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। আমদানি র্নিভর জ্বালানি দ্বারা জনগণের দুঃখ-দুর্ভোগ লাঘব সম্ভব নয়। কলকারখানাসহ বাসাবাড়ির রান্নার গ্যাসও সরকার এখন সরবরাহ করতে পারছে না। এই সঙ্কটের কারণে বিদ্যুৎ উৎপাদনও হুমকির মুখে পড়েছে।

হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ আরও বলেন, দেশে গণতান্ত্রিক সরকার ছাড়া কোনো সংকট সমাধান সম্ভব হয় না। বর্তমান বাংলাদেশের সব সমস্যা সমাধানে বর্তমান অগণতান্ত্রিক ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এজন্য জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫১ | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com