শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রমের জন্য ব্র্যাক ব্যাংকের স্বীকৃতি অর্জন  

  |   বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রমের জন্য ব্র্যাক ব্যাংকের স্বীকৃতি অর্জন  

ঢাকা, বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর ২০২২ : ২০২১ সালে সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রম গ্রহণের জন্য ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি প্রদান করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এবং জার্মান ডেভেলপমেন্ট এজেন্সি (জিআইজেড)।   বিআইবিএম ও জিআইজেড সাসটেইনেবল ব্যাংকিং, পরিবেশ রক্ষা, সামাজিক রূপান্তর, জলবায়ু পরিবর্তন ও সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের ক্ষেত্রে অসাধারণ সাফল্যের স্বীকৃতি হিসেবে বাংলাদেশের সেরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহকে স্বীকৃতি দিয়েছে।  ২৮ আগস্ট ২০২২ ঢাকায় বিআইবিএম আয়োজিত নবম বার্ষিক ব্যাংকিং সম্মেলনে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিআইবিএম-এর ডিরেক্টর জেনারেল ড. মোঃ আখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের পরিচালক খন্দকার মোরশেদ মিল্লাত, জার্মান ডেভেলপমেন্ট কর্পোরেশন-এর হেড ফ্লোরিয়ান হোলেন, প্রখ্যাত জলবায়ু বিশেষজ্ঞ এবং ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট-এর (আইসিসিএডি) ডিরেক্টর অধ্যাপক ড. সালিমুল হক। 

এই সম্মাননা সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন বলেন, “বিআইবিএম এবং জিআইজেড-এর স্বীকৃতি অর্জন করতে পেরে আমরা সম্মানিত। এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের সাসটেইনেবিলিটি উদ্যোগকে আরও প্রসারিত করতে অনুপ্রেরণা জোগাবে। আমাদের ব্যবসায়িক মডেল সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা ও পরিপালনকে কেন্দ্র করে তৈরি হয়েছে, যা সবুজ প্রকল্পে অর্থায়ন, কুটির, ক্ষুদ্র, অতি ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) ও কৃষি খাতে টেকসই অর্থায়ন এবং সামাজিকভাবে দায়বদ্ধতা কার্যক্রমে শ্রেষ্ঠত্ব অর্জনের ক্ষেত্রে শক্তিশালী ভিত্তি স্থাপন করেছে।”  

তিনি আরও বলেন, “একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে, ভবিষ্যতের আর্থিক ও জলবায়ু চ্যালেঞ্জ মোকাবিলা করতে সাসটেইনেবিলিটি এবং অর্থনৈতিক অগ্রগতির মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখতে কাজ করছে ব্র্যাক ব্যাংক। আমরা এমন সব সিএসআর উদ্যোগ গ্রহণ করি, যা সমাজ ও মানুষের জন্য দীর্ঘমেয়াদী সুফল নিয়ে আসে।”

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৭ | বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: