রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাঈদীর মৃত্যুতে বিভিন্ন দলের শোক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সাঈদীর মৃত্যুতে বিভিন্ন দলের শোক

জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইসলামী আন্দোলন ও নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ। এছাড়াও শোক জানিয়েছে ১২ দলীয় জোট।

সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যান একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন।

এক বিবৃতিতে তারা বলেন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী একজন আর্ন্তজাতিক মুফাসসিরে কুরআন যিনি ইসলামের খেদমতের জন্য নিজেকে নিয়োজিত করেছেন। তার নিজ এলাকা পিরোজপুরের হিন্দু-মুসলিম নির্বিশেষে সব ধর্মের মানুষ তাকে ভোট দিয়ে জনপ্রতিনিধি বানিয়ে জাতীয় সংসদের সদস্য হিসেবে পাঠিয়েছেন। কাজের মাধ্যমে দেশ-বিদেশে অসংখ্য মানুষের হৃদয়ে তিনি জায়গা করে নিয়েছেন। তার মৃত্যুতে দেশে শোকের ছায়া নেমে এসেছে।

গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

এক বিবৃতিতে তিনি বলেন, হাদীসে একজন আলেমের মৃত্যুকে গোটা পৃথিবীর মৃত্যু আখ্যা দেওয়া হয়েছে। তাই আমি মনে করি, সাঈদী সাহেবের মৃত্যুতে পৃথিবী অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। বিশেষ করে কুরআনের আবেদনকে জনমানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং রাষ্ট্র ও সমাজে ইসলামের রাজনৈতিক উত্থানকে সমুন্নত করতে তিনি অসামান্য অবদান রেখে গেছেন৷

চরমোনাই পির তার শোকসন্তপ্ত পরিবার, ভক্ত-শুভাকাঙ্ক্ষী ও অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও শোক জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট অলি আহমদ।

শোকবার্তায় অলি বলেন, সাঈদী সাহেবের মৃত্যুতে জাতীয় রাজনীতিতে অপূরণীয় ক্ষতি হয়েছে। কুরআনের বাণী সমগ্র বিশ্বে পৌঁছে দিতে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে জাতীয়তাবাদী সমমনা জোটের নেতারা বলেছেন, দেশের বিপুল সংখ্যাগরিষ্ঠ ধর্মপ্রাণ মানুষদের মতো সমমনা জোটও দুঃখ ভারাক্রান্ত এবং বেদনাহত।

মঙ্গলবার এক শোকবার্তায় জোটের নেতারা বলেন, সাঈদীর মৃত্যু সংবাদে পরিবারের সদস্যসহ বহু ধর্মপ্রাণ মানুষের নিকট শোকাতুর পরিস্থিতি তৈরি করেছে।

শোক বার্তায় স্বাক্ষর করেন জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার খন্দকার লুৎফর রহমান, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, বিকল্প ধারা বাংলাদেশের নুরুল আমিন বেপারী, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ বিকল্প ধারার নুরুল আমিন বেপারী, মাইনোরিটি পার্টির সুকৃতি মন্ডল, সাম্যবাদী দলের কমরেড নুরুল ইসলাম, বাংলাদেশ ন্যাপের এমএন শাওন সাদেকী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৪৮ | মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com