রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের সাথে ‘প্রিয় শিক্ষালয়’র মতবিনিময় সভা

শাহরিয়ার মিল্টন   |   মঙ্গলবার, ০২ মে ২০২৩ | প্রিন্ট

সাংবাদিকদের সাথে ‘প্রিয় শিক্ষালয়’র মতবিনিময় সভা

শেরপুর : শেরপুরের নকলায় সাংবাদিকদের সাথে ‘প্রিয় শিক্ষালয়’ নামে জবস্ প্রিপারেশন এন্ড লার্নিং অ্যাপ-এর কর্ণধারগনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় (১ মে) নকলা প্রেসক্লাব অফিসে ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইনের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ‘প্রিয় শিক্ষালয়’-এর কর্ণধার মহিউদ্দিন সোহেল।

মহিউদ্দিন সোহেল তার বক্তব্যে জানান, ‘প্রিয় শিক্ষালয়’ নামে এই জবস্ প্রিপারেশন এন্ড লার্নিং অ্যাপের মাধ্যমে যোগ্যতা সম্পন্ন একজন শিক্ষার্থী বিসিএস-এর প্রস্তুতি, সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি, শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি, বিভিন্ন মন্ত্রণালয়ের যেকোন চাকরির জন্য নিয়োগ পরীক্ষার প্রস্তুতি ও বিশ্বিবিদ্যালয়ে ভর্তি প্রস্তুতি, এমনকি জাতীয় ও আন্তজার্তিক বিষয়াদিসহ প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ে সাধারণ জ্ঞান অর্জন ও লিখিত পরীক্ষার প্রস্তুতি গ্রহন করতে পারেন। তিনি আরো জানান, কিছু শর্ত সাপেক্ষে একজন শিক্ষার্থী এই অ্যাপের মাধ্যমে জীবন গড়ার পথ তথা স্বাবলম্বী হওয়ার জন্য দিকনির্দেশনা মূলক বিভিন্ন পরামর্শ ও সার্বিক সহযোগিতা পেয়ে থাকেন। তিনি বলেন, এই অ্যাপে রয়েছে- বিভিন্ন বিষয়ের কোর্স প্ল্যান, বিষয় ও পরীক্ষা ভিত্তিক গুরুত্বপূর্ণ মডেল প্রশ্ন ব্যাংক ও সঠিক সল্যুশন, আছে লেকচার শীটের বিশাল ভান্ডার, অনুবাদক, বুকশপ ও কুইজ-কুইজের মাধ্যমে প্রস্তুতি নেওয়ার বা দক্ষতা অর্জনের সুব্যবস্থা; এতে নিয়মিত সংযোজন করা হয় কারেন্ট অ্যাফেয়ার্স, জবস সার্কুলার (চাকরির বিজ্ঞপ্তি) ও অতিপ্রয়োজনীয় ব্লগসহ প্রয়োজনীয় অনেক কিছু।

এসময় প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেন, অর্থবিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-অমিন, প্রিয় শিক্ষালয়ের প্রতিনিধি আব্দুল ওয়াদুদু আরিফ, এস.কে নেটওয়ার্ক এন্ড কমিউনিকেশনস’র স্বত্বাধিকারী মো. খায়রুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন। এছাড়া সভায় ভার্চুয়ালী যুক্ত ছিলেন প্রেস ক্লাবের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম লালন ও সদস্য শীমানুর রহমান সুখনসহ অনেকে।

সভা শেষে ‘প্রিয় শিক্ষালয়’ নামের অতি গুরুত্বপূর্ণ এই অ্যাপটি মোবাইল ও ল্যাপটপ-কম্পিউটারে ডাউনলোড করে তা ব্যবহার করার সহজ কৌশল উপস্থাপন করেন প্রিয় শিক্ষালয়-এর কর্ণধার মহিউদ্দিন সোহেল। তাছাড়া মতবিনিময় সভায় উপস্থিত সকলকে এই অ্যাপ ডাউনলোড করে এর সাথে নিজে সংযুক্ত থাকতে এবং উচ্চ মাধ্যমিক বা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী ও চাকরি প্রার্থী পরিবারের সকল সদস্যদের অ্যাপটি ডাউনলোড করে দেওয়ার মাধ্যমে সংযুক্ত করার পরামর্শ দেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫৪ | মঙ্গলবার, ০২ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com